cat

Karnataka Police: থানার ভিতর ইঁদুরদের দৌরাত্ম্য! ধরতে অক্ষম পুলিশ নিয়োগ করল মার্জার-বাহিনী

মানুষ বিপদে পড়লে পুলিশের দ্বারস্থ হন। কিন্তু যদি রক্ষকই বিপদে পড়েন? বিপদের হাত থেকে বাঁচতে এ বার মার্জার-বাহিনী নিয়োগ করল পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১০:৫৯
Share:

বিড়ালগুলি এখনও পর্যন্ত তিনটি ইঁদুর মেরেছে। প্রতীকী ছবি।

মানুষ বিপদে পড়লে পুলিশের দ্বারস্থ হন। কিন্তু যদি তাঁরাই বিপদের মুখে পড়েন? বিপদের নাম ইঁদুর। পুলিশ স্টেশনের ভিতর ইঁদুরের মারাত্মক দৌরাত্ম্য। তাই তাদের হাত থেকে বাঁচতে পুলিশ স্টেশনে বিড়াল-বাহিনী মোতায়েন করল পুলিশ। বেঙ্গালুরু শহর থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে কর্নাটকের গৌরীবিদানুর গ্রামীণ পুলিশ স্টেশনে এই ঘটনা ঘটেছে।

Advertisement

গৌরীবিদানুর পুলিশ স্টেশনটি ২০১৪ সালে তৈরি হয়। পুলিশ সূত্রে খবর, এই স্টেশন তৈরির পর থেকেই সেখানে ইঁদুরের দৌরাত্ম্যে টেকা দায়। বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি নষ্টও হয়েছে ইঁদুরের জ্বালায়। অনেক চেষ্টা করেও পুলিশকর্মীরা এই বিপদ থেকে রেহাই পাননি। সমস্যা থেকে অব্যাহতি পেতে পুলিশ স্টেশনেই দু’টি বিড়াল পুষল পুলিশ।

একটি সংবাদ সংস্থার সঙ্গে কথা বলার সময় গৌরীবিদানুর থানার সাব-ইনস্পেক্টর বিজয় কুমার জানান, স্টেশনের অনতিদূরে একটি জলাশয় রয়েছে। সেই কারণেই স্টেশনের ভিতরে ইঁদুরের সংখ্যা বেশি। প্রথমে একটি বিড়াল পোষার পর ইঁদুরের উৎপাত বেশ খানিকটা কমে। এর পর আরও একটি বিড়াল পোষা হয়। বিড়ালগুলি এখনও পর্যন্ত তিনটি ইঁদুর মেরেছে। বিড়াল দু’টি এখন তাঁদের পরিবারের সদস্যের মতো হয়ে গিয়েছে বলেও বিজয় কুমার জানিয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, কর্নাটকের বহু দফতর প্রতি বছর ইঁদুরের উৎপাত থেকে বাঁচতে বহু অর্থ ব্যয় করে। সরকারি তথ্য অনুযায়ী, রাজ্য সরকার ২০১০ থেকে ২০১৫ সালের মধ্যে এই খাতে প্রায় ২০ লক্ষ টাকা খরচ করেছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন