Kashmir Encounter

কাশ্মীরি পণ্ডিত হত্যার দু’দিন পরই পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘাত, সংঘর্ষে নিহত এক জঙ্গি

সোমবার এবং মঙ্গলবারের মধ্যবর্তী রাতে কাশ্মীর পুলিশের তরফে অবন্তিপুরায় পুলিশ, সেনার যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে এনকাউন্টারের কথা টুইট করে জানানো হয়।

Advertisement

সংবাদ সংস্থা

জম্মু ও শ্রীনগর শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:২৮
Share:

জঙ্গিদের চালানো গুলি গেলে আহত হয়েছেন দুই সেনা জওয়ান। ছবি: সংগৃহীত।

জম্মু এবং কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে সংঘর্ষ। মঙ্গলবার ভোররাতের এই সংঘর্ষে সেনাবাহিনীর গুলিতে এক জঙ্গি নিকেশ হয়েছে বলে সেনাসূত্রে খবর। জঙ্গিদের চালানো গুলি গেলে আহত হয়েছেন দুই সেনা জওয়ানও।

Advertisement

সোমবার এবং মঙ্গলবারের মধ্যবর্তী রাতে কাশ্মীর পুলিশের তরফে অবন্তীপুরায় পুলিশ এবং সেনার যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে এনকাউন্টারের কথা টুইট করে জানানো হয়। পরে এক জঙ্গিকে খতম করার বিষয়টিও টুইট করে জানায় কাশ্মীর পুলিশ। এখনও এই অভিযান চলছে এবং নিহত ওই জঙ্গির দেহ এখনও উদ্ধার করা হয়নি বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

সেনাবাহিনীর এক আধিকারিকের দাবি, ‘মানুষ এবং প্রযুক্তিগত বুদ্ধিমত্তার’ ভিত্তিতে জঙ্গিদের হদিস মিলেছিল।

Advertisement

গত ২৬ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গিদের গুলিতে নিহত হন এক জন কাশ্মীরি পণ্ডিত। সঞ্জয় শর্মা নামে ওই কাশ্মীরি পণ্ডিতকে তাঁর বাড়ি থেকে ১০০ মিটার দূরে গুলি করে হত্যা করে জঙ্গিরা। পথচারীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তিনি মারা যান।

লেফটেন্যান্ট গভর্নর (এলজি) মনোজ সিনহা এই হত্যার নিন্দা করে জানিয়েছিলেন যে, এই ঘটনার নেপথ্যে যাঁরা রয়েছেন, তাঁদের খুঁজে বার করে সঠিক ব্যবস্থা নেবে নিরাপত্তা বাহিনী। এর ঠিক দু’দিন পরেই মঙ্গলবার রাতে এই যৌথবাহিনী এবং জঙ্গিদের মধ্যে এই সংঘর্ষ বাধল।

গত বছর, ভূস্বর্গে জঙ্গিদের মোট ২৯টি হামলায় তিন জন কাশ্মীরি পণ্ডিত, রাজস্থানের একজন ব্যাঙ্ক ম্যানেজার এবং আটজন ভিন‌্‌রাজ্যের বাসিন্দা-সহ মোট ১৮ জন নিহত হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন