Arvind Kejriwal

মেট্রোর পরে বাসও ফ্রি! রাখির দিনে কেজরীবালের উপহার দিল্লির মহিলাদের

স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানের মঞ্চ থেকে কেজরীবাল জানালেন, আগামী ২৯ অক্টোবর থেকেই কার্যকর হবে এই ব্যবস্থা। 

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৯ ১৫:০৬
Share:

কেজরীবালের দাবি, এ জন্য কোনও ভর্তুকিই দিতে হচ্ছে না দিল্লি সরকারকে।

রাখির দিনে দিল্লিতে বসবাসকারী মহিলাদের বড় উপহার দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। মেট্রোর পরে দিল্লির বাসেও মহিলাদের বিনামূল্যে যাতায়াত সুনিশ্চিত করলেন তিনি। বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানের মঞ্চ থেকে কেজরীবাল জানালেন, আগামী ২৯ অক্টোবর থেকেই কার্যকর হবে এই ব্যবস্থা।

Advertisement

৭৩তম স্বাধীনতা দিবস উদ্‌যাপন উপলক্ষে দিল্লির ছত্রশাল স্টেডিয়ামে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে এদিন উপস্থিত হয়ে কেজরীবাল বলেন, ‘‘আজ স্বাধীনতা দিবস, আবার আজ রাখিবন্ধনও। এ দিনে দিল্লির বোনেদের একটি বিশেষ উপহার দিতে চাই আমি। দিল্লি ট্রান্সপোর্ট কর্পোরেশনের সমস্ত বাস এবং অন্যান্য বাসেও মহিলারা বিনামূল্যে যাতায়াত করতে পারবেন আগামী ২৯ অক্টোবর থেকে।’’


আরও পড়ুন: ৪১৬ কোটি, ৯০০ কোটি, হাজার কোটি... দেশের এই রাজনীতিকদের সম্পত্তির পরিমাণ চোখ কপালে তুলবে
আরও পড়ুন:
স্বাধীনতা দিবসে বড় চমক মোদীর, তৈরি হল চিফ অফ ডিফেন্স স্টাফ

Advertisement

কিন্তু এই ব্যাপক ব্যয়ভার কী ভাবে বইবে কেজরী-সরকার? কেজরীবালের দাবি, এ জন্য কোনও ভর্তুকিই দিতে হচ্ছে না দিল্লি সরকারকে। কারণ তিনি মনে করেন, নিত্যযাত্রী বহু মহিলারই টিকিট কাটার সামর্থ্য রয়েছে। কেজরীবাল জানাচ্ছেন, ‘‘যে সব মহিলার সামর্থ্য তাঁরা যদি টিকিট কাটেন তাহলেই বাকিরাও বিনামূল্যে যাতায়াত করতে পারবেন।’’

আগামী বছরের শুরুতেই দিল্লিতে বিধানসভা নির্বাচন। গত লোকসভা ভোটের ফল বুঝিয়ে দিয়েছে, খুব একটা সুবিধা করতে পারেনি কেজরীবালের আম আদমি পার্টি (আপ)। সারা দেশে ৪০টি আসনে প্রতিনিধি দিয়ে মাত্র একটি আসনে জয় হয়েছে আপের। আপাতত সেই ক্ষত সারানোরই প্রকল্প বিনামূল্যে বাস-মেট্রো পরিষেবা, মহল্লা ক্লিনিক, সিসিটিভি বসানো— এমনটাই মনে করছেন রাজনীতিকদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন