MB Rajesh

স্পিকার রাজেশ এ বার নতুন মন্ত্রী

প্রাক্তন সাংসদ রাজেশ গত বছর প্রথম বার বিধায়ক হয়েই স্পিকার হয়েছিলেন এবং কড়া হাতে বিধানসভা পরিচালনা করে নাম কুড়িয়েছিলেন। তাঁকে কোন দফতরের ভার দেওয়া হবে, তা অবশ্য এখনও স্পষ্ট হয়নি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ০৭:১২
Share:

কেরল বিধানসভার স্পিকার এম বি রাজেশ। ছবি: সংগৃহীত।

পিনারাই বিজয়নের মন্ত্রিসভায় আপাতত সামান্য রদবদল করেই থামল সিপিএম। কেরল বিধানসভার স্পিকার এম বি রাজেশ এ বার বিজয়নের মন্ত্রিসভার সদস্য হতে চলেছেন। মন্ত্রিত্বে নতুন মুখ অন্তর্ভুক্তি বলতে এই এক জনই। রাজ্যের মন্ত্রী এম ভি গোবিন্দন মাস্টার সম্প্রতি সিপিএমের রাজ্য সম্পাদক হয়েছেন। তিনি মন্ত্রিত্বে ইস্তফা দেবেন। তাঁর জায়গায় যাবেন রাজেশ। কেরল সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সিদ্ধান্ত, কান্নুরের তালাসেরি কেন্দ্রের বিধায়ক এবং দলের রাজ্য কমিটির সদস্য এ এন শামসির নতুন স্পিকার হবেন। প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজাকে আবার মন্ত্রিসভায় ফিরিয়ে আনা নিয়ে চর্চা থাকলেও আপাতত সেই বিষয়ে সিদ্ধান্ত নেয়নি সিপিএম। গোবিন্দন যেমন শাসক দলের রাজ্য সম্পাদক হওয়ায় মন্ত্রী-পদ থেকে ইস্তফা দিচ্ছেন, তেমনই সংবিধান সংক্রান্ত বিতর্কিত মন্তব্যের জেরে সাজ়ি চেরিয়ান আগেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। দুই শূন্য পদের জায়গায় আপাতত এক জন নতুন মন্ত্রী নেওয়ায় অন্যান্য সম্ভাবনাও খোলা থাকল। প্রাক্তন সাংসদ রাজেশ গত বছর প্রথম বার বিধায়ক হয়েই স্পিকার হয়েছিলেন এবং কড়া হাতে বিধানসভা পরিচালনা করে নাম কুড়িয়েছিলেন। তাঁকে কোন দফতরের ভার দেওয়া হবে, তা অবশ্য এখনও স্পষ্ট হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন