Biryani

অনলাইনে অর্ডার দেওয়া বিরিয়ানি খেয়ে মৃত্যু তরুণীর! তদন্তের নির্দেশ দিলেন খোদ মন্ত্রী

বিরিয়ানি খেয়ে তরুণীর মৃত্যু হয়েছে, এই খবর চাউর হতেই গোটা কেরলে শোরগোল পড়ে গিয়েছে। কী ভাবে তরুণীর মৃত্যু হল তার তদন্তের নির্দেশ দিয়েছেন খোদ কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫৯
Share:

বিরিয়ানিতে বিষক্রিয়ায় মৃত্যু, না কি অন্য কোনও কারণ আছে, তদন্ত করছে পুলিশ। প্রতীকী ছবি।

অনলাইনে বিরিয়ানি অর্ডার দিয়েছিলেন এক তরুণী। সেই বিরিয়ানি খেয়েই মৃত্যু হল তাঁর। এমনই অভিযোগ তুলেছে মৃতার পরিবার। বিরিয়ানি খাওয়ার পর অসুস্থ হয়ে পড়েছিলেন ওই তরুণী। হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। শনিবার সকালে মৃত্যু হয়েছে তাঁর।

Advertisement

ঘটনাটি ঘটেছে কেরলের কাসারগড় জেলার। পুলিশ সূত্রে খবর, গত ৩১ ডিসেম্বর স্থানীয় একটি হোটেল থেকে অনলাইনে ‘কুজিমান্থি’ (স্থানীয় ভাষায় যেটিকে বিরিয়ানি বলে) আনিয়েছিলেন। পরিবারের দাবি, সেই বিরিয়ানি খাওয়ার পরই অসুস্থ বোধ করেন তরুণী। তাঁকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তার পর সেখান থেকে পরে কর্নাটকের ম্যাঙ্গালুরুর একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। সেখানেই গত ৬ দিন ধরে চিকিৎসা চলছিল তরুণীর।

তরুণীর মৃত্যুর পরই কাসারগড়ের ওই হোটেলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে তাঁর পরিবার। প্রাথমিক ভাবে পুলিশের সন্দেহ, খাবারের বিষক্রিয়ার কারণে তরুণীর মৃত্যু হতে পারে। যদিও ফরেন্সিক রিপোর্ট আসার পরই বিষয়টি স্পষ্ট হবে বলে জানিয়েছেন কাসারগড় জেলার এক শীর্ষ পুলিশ আধিকারিক। বিরিয়ানি খেয়ে তরুণীর মৃত্যু হয়েছে, এই খবর চাউর হতেই গোটা কেরলে শোরগোল পড়ে গিয়েছে। কী ভাবে তরুণীর মৃত্যু হল, তার তদন্তের নির্দেশ দিয়েছেন খোদ কেরলের স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ।

Advertisement

তিনি বলেছেন, “খাদ্য নিরাপত্তা কমিশনারকে এ বিষয়ে তদন্ত করে রিপোর্ট দিতে নির্দেশ দেওয়া হয়েছে। জেলাশাসকও বিষয়টি খতিয়ে দেখছেন। হাসপাতালে চিকিৎসায় কোনও গাফিলতি ছিল কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে।” স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, যে সব হোটেলের খাবার খেয়ে বিষক্রিয়ার অভিযোগ উঠেছে, সেই হোটেলগুলি চিহ্নিত করে লাইসেন্স বাতিল করা হবে।

সপ্তাহখানেক আগেই কোঝিকোড়ের একটি হোটেলের খাবার খেয়ে এক নার্সের মৃত্যু হয়েছিল বলে অভিযোগ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন