Mother-Son

মা হতে পারেননি বলে ভেঙেছে প্রথম বিয়ে, দ্বিতীয় বিয়ে বাঁচাতে শিশুকে কিনে গ্রেফতার যুবতী

শুধুমাত্র সন্তান হয়নি বলেই নাকি তাঁকে ডিভোর্স দেন স্বামী। পরে দ্বিতীয় বিয়ে করেছেন। কিন্তু এই বিয়েও যাতে ভেঙে না যায় তাই এক মায়ের কাছ থেকে তিনি তাঁর দুধের শিশুকে কিনে নেন।

Advertisement

সংবাদ সংস্থা

কোচি (কেরল) শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৩:৫০
Share:

৩ লক্ষ টাকা দিয়ে একটি শিশুকে কিনে গ্রেফতার হলেন যুবতী। —প্রতীকী চিত্র।

সন্তান দিতে পারেননি বলে প্রথম বিয়ে ভেঙে গিয়েছে। বিবাহবিচ্ছেদের পর আবার সংসার করেছেন। কিন্তু এখনও মা হতে পারেননি। আশঙ্কায় ৩ লক্ষ টাকা দিয়ে একটি শিশুকে কিনে গ্রেফতার হলেন যুবতী। কেরলের তিরুঅনন্তপুরমের ঘটনা। পুলিশি জিজ্ঞাসাবাদের মুখে ওই মহিলা জানিয়েছেন মা হতে না পেরে এমন কাণ্ড ঘটিয়েছেন তিনি।

Advertisement

শুক্রবার একটি শিশুসন্তানকে কেনার অভিযোগে গ্রেফতার হন ওই যুবতী। দফায় দফায় পুলিশ জেরা করে ওই মহিলাকে। তাতে শিশুটিকে কেনার কথা স্বীকার করে নেন অভিযুক্ত। তিনি জানান, সন্তান হয়নি বলে তাঁর প্রথম স্বামী ছেড়ে চলে গিয়েছেন। শুধুমাত্র সন্তান হয়নি বলেই নাকি তাঁকে ডিভোর্স দেন স্বামী। পরে দ্বিতীয় বিয়ে করেছেন। কিন্তু এই বিয়েও যাতে ভেঙে না যায় তাই এক মায়ের কাছ থেকে তিনি তাঁর দুধের শিশুকে কিনে নেন। সংসার বাঁচাতে অপরাধ করেছেন জানান অভিযুক্ত।

পুলিশি তদন্তে উঠে এসেছে যে মহিলা তাঁর সন্তানকে বিক্রি করেছেন, তিনি আর্থিক সমস্যার মধ্যে রয়েছেন। অভিযুক্তার বাড়িতে শাড়ি বিক্রি করতে এসেছিলেন। সেখানেই শিশু বিক্রির রফা হয় তাঁদের। অভিযুক্ত জানান, তিনি ৩ লক্ষ টাকা দেবেন। এ জন্য টাকাও ধার নিয়েছেন তিনি।

Advertisement

দুই পক্ষের বয়ান নিয়েছে পুলিশ। এই শিশু বিক্রির ঘটনায় আরও কেউ জড়িত কি না, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন