Bengal Man Wins Lottery

কেরলে কাজে গিয়ে কপাল খুলল বাংলার শ্রমিকের! ৭৫ লক্ষের লটারি জিতে পুলিশের দ্বারস্থ শেখ বাদেশ

বাদেশ কেরলে শ্রমিকের কাজ করেন। থাকেন মুভাতুপুঝা থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, এর্নাকুলামে রাস্তা নির্মাণের কাজ করার সময় কেরলের সরকারি লটারি ‘স্ত্রী শক্তি’ কেটেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৬:০৯
Share:

মঙ্গলবার কেরলের রাজ্য লটারি জিতেছেন শেখ বাদেশ। ছবি: সংগৃহীত।

কেরলে কাজ করতে গিয়ে লাখপতি হলেন পশ্চিমবঙ্গের শেখ বাদেশ। লটারি কেটে ৭৫ লক্ষ টাকা জিতে নিরাপত্তার জন্য ছুটলেন পুলিশের কাছে। লটারি জেতার পর থেকেই আতঙ্কে ভুগছেন বাদেশ। স্থানীয় এক সংবাদমাধ্যমে জানিয়েছেন, কেউ যদি টিকিট কেড়ে নেন, ভয় পাচ্ছেন তিনি। আর তাই নিরাপত্তার জন্য পুলিশের দ্বারস্থ হয়েছেন।

Advertisement

বাদেশ কেরলে শ্রমিকের কাজ করেন। থাকেন মুভাতুপুঝা থানা এলাকায়। পুলিশ সূত্রে খবর, এর্নাকুলামে রাস্তা নির্মাণের কাজ করার সময় কেরলের সরকারি লটারি ‘স্ত্রী শক্তি’ কেটেছিলেন। মালয়ালম ভাষা না জানায় তাঁর এক বন্ধুকে লটারির টিকিটটি দেখান। তখন ওই বন্ধু লটারির টিকিট মিলিয়ে দেখেন ৭৫ লক্ষ টাকা জিতেছেন বাদেশ।

মুভাতুপুঝা থানার এক আধিকারিক রাজেশ কে এন বলেন, “এক শ্রমিক ফোন করে আমাদের জানান, তিনি ৭৫ লক্ষ টাকার লটারি জিতেছেন। কী ভাবে সেই টাকা পাবেন সে সব কিছুই জানেন না। এ ছাড়া ভয়ও পাচ্ছেন যে, কেউ জানার পর লটারির টিকিট ছিনিয়ে নিতে পারেন। তাই আমাদের কাছে তাঁর নিরাপত্তার দাবি জানান।” রাজেশ জানিয়েছেন, বাদেশকে আশ্বস্ত করা হয়েছে, তাঁকে সব রকম সহযোগিতা করা হবে।

Advertisement

বাদেশ জানিয়েছেন, তিনি মাঝেমধ্যেই লটারি কাটেন। কিন্তু কোনও বারই টাকা জিততে পারেননি। মঙ্গলবার এর্নাকুলামে গিয়ে রাজ্য সরকারের লটারি কেটেছিলেন। রাতেই খবর পান তিনি ৭৫ লক্ষ টাকা জিতেছেন। বাদেশ আরও জানিয়েছেন, টাকা হাতে পেয়েই তিনি পশ্চিমবঙ্গে ফিরে যেতে চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন