নারী পাচারে যুক্ত মহিলা কনস্টেবল ধৃত

নারী পাচারে জড়িত অভিযোগে ধৃত অসম পুলিশের এক মহিলা কনস্টেবল। গত বৃহস্পতিবার ডিমা হাসাও জেলা থেকে পুলিশের একটি দল গুয়াহাটি যায়। স্থানীয় পুলিশের সহায়তায় মিনিলা লাংথাসা নামের ওই কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ, সে ও তার বোন লিলি লাংথাসা এই পাচার চক্র চালাত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ২৮ জুন ২০১৫ ০৩:১০
Share:

নারী পাচারে জড়িত অভিযোগে ধৃত অসম পুলিশের এক মহিলা কনস্টেবল। গত বৃহস্পতিবার ডিমা হাসাও জেলা থেকে পুলিশের একটি দল গুয়াহাটি যায়। স্থানীয় পুলিশের সহায়তায় মিনিলা লাংথাসা নামের ওই কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ, সে ও তার বোন লিলি লাংথাসা এই পাচার চক্র চালাত। ডিমা হাসাওয়ের দিহাঙ্গি এলাকা থেকে লিলিকেও গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের অনুমান, দেশের বড় কোনও পাচার চক্রের সঙ্গে যোগসাজসেই মিনিলা-লিলি কাজ করত। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Advertisement

পুলিশ জানায়, কিছু দিন আগে মিনিলা দিহাঙ্গি এলাকার এক তরুণীকে প্রলোভন দেখিয়ে গুয়াহাটি নিয়ে গিয়ে দেহ ব্যবসায় নামতে বাধ্য করে। ওই তরুণীর পরিবার অভিযোগ করার পরই মিনিলাকে গ্রেফতার করা হয়। কাল এই দুই নারী পাচারকারীকে আদালতে তোলা হয়। আদালত দুই মহিলাকে বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। এ দিকে, ডিমাসা মহিলা সমিতি-সহ বিভিন্ন সংগঠন মিনিলার পরিবারকে তিন দিনের মধ্যে দিহাঙ্গি ছেড়ে চলে যেতে বলেছে। ডিমাসা মহিলা সমিতি, ডিমাসা মাদারস অ্যাসোসিয়েশন, জাদিখে নাইশো হসম প্রভৃতি সংগঠন এই ঘটনার নিন্দা করে পাচারকারীদের কড়া শাস্তির দাবি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন