Landslide in Kashmir

নতুন করে ধস নামায় জম্মু ও শ্রীনগরের মধ্যে বন্ধ সড়ক যোগাযোগ, রাস্তায় আটকে শতাধিক গাড়ি

বুধবারও জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে আটকে রয়েছে শতাধিক গাড়ি। ধস সরানোর কাজ শুরু হলেও আপাতত গাড়িচালকদের ওই জাতীয় সড়ক এড়ানোর পরামর্শ দিচ্ছে জম্মু ও কাশ্মীর ট্র্যাফিক পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৫০
Share:

জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে ধস নেমে অবরুদ্ধ রাস্তা। ছবি: এক্স (টুইটার)।

নতুন করে ধস নামায় বুধবারও জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক ধরে যান চলাচল বন্ধ রইল। রাস্তায় আটকে রয়েছে শতাধিক গাড়ি। ধস সরানোর কাজ শুরু হলেও আপাতত গাড়িচালকদের ৪৪ নম্বর জাতীয় সড়ক এড়ানোর পরামর্শ দিচ্ছে জম্মু ও কাশ্মীর ট্র্যাফিক পুলিশ।

Advertisement

বুধবার রামবন জেলায় জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় নতুন করে ধস নামে। ২৭০ কিমি দৈর্ঘ্যবিশিষ্ট জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের বিভিন্ন জায়গায় পাথর-মাটি পড়ে থাকতে দেখা যায়। থমকে যায় যান চলাচল। পর্যটকেরা ভোগান্তির শিকার হন। এই জাতীয় সড়কই যেহেতু কাশ্মীরের সঙ্গে বাকি দেশের সড়ক যোগাযোগ বজায় রাখে, ফলে পণ্য পরিবহণ এবং স্পর্শকাতর জায়গাগুলিতে সেনার গাড়ি চলাচলেও সমস্যা দেখা যায়।

বিপদ আরও বাড়ে ভারী তুষারপাত শুরু হওয়ায়। শ্রীনগর-লাদাখ রোড এবং নিয়ন্ত্রণরেখা (এলওসি)-র সঙ্গে যে রাস্তাগুলির সংযোগ রয়েছে, সেগুলি বরফ পড়ে কার্যত অবরুদ্ধ হয়ে যায়। ট্র্যাফিক পুলিশের তরফে জানানো হয়, বানিহাল এবং বেশ কিছু জায়গায় জাতীয় সড়কের উপরে ধস নেমে থাকায় যান চলাচল বন্ধ রয়েছে। পুলিশের পরবর্তী বিজ্ঞপ্তি না আসা পর্যন্ত জম্মু-শ্রীনগর সড়ক এড়িয়ে যেতে বলা হয়েছে। যে কোনও ধরনের সাহায্যের জন্য বেশ কয়েকটি নম্বরও দিয়ে রেখেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন