Langur

ছাত্র হলেন পবন-পুত্র! রোজ বেঞ্চে বসে মন দিয়ে পড়া শোনে, তবু মন পায় না মাস্টারের

হাজারিবাগ জেলার দানুয়ার গ্রামের একটি স্কুলে এই কাণ্ড হয়েছে। জানা গিয়েছে, প্রায়ই সেখানে ক্লাসে এসে বসে ওই হনুমান। তাড়ালেও যায় না। ভয় দেখিয়েও লাভ হয় না।

Advertisement

সংবাদ সংস্থা

রাঁচী শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ২১:২৯
Share:

ক্লাসে বসে পড়া শুনছে হনুমান। —ছবি ভিডিয়ো থেকে।

বেঞ্চে বসে ক্লাস করছিল পড়ুয়ারা। ভাবতেও পারেনি এ হেন সহপাঠীকে পাশে পাবে তারা। ক্লাসের মাঝেই বেঞ্চের উপর গিয়ে বসে পড়ে এক হনুমান। তার পর মন দিয়ে শিক্ষকের পড়ানো শুনতে থাকে। ঝাড়খণ্ডের হাজারিবাগের এক স্কুলের এই ভিডিয়ো ভাইরাল।

Advertisement

হাজারিবাগ জেলার দানুয়ার গ্রামের একটি স্কুলে এই কাণ্ড হয়েছে। জানা গিয়েছে, প্রায়ই সেখানে ক্লাসে এসে বসে ওই হনুমান। তাড়ালেও যায় না। ভয় দেখিয়েও লাভ হয় না। যদিও পড়ুয়াদের কোনও ক্ষতি করে না সে। তাই স্কুলের শিক্ষক বা পড়ুয়ারা কেউই এখন হনুমানটিকে নিয়ে মাথা ঘামান না।

বন দফতরেও খবর দেওয়া হয়েছিল। বন দফতরের আধিকারিক আয়ুব আনসারি জানিয়েছেন, তাঁরা হনুমানটিকে খাবারের লোভ দেখিয়ে ধরার চেষ্টা করেছিলেন। লাভ হয়নি। জঙ্গলে পাঠানোর চেষ্টা করেও সফল হননি। স্কুল কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন, হনুমানটিকে যেন কোনও ভাবেই কিছু খেতে দেওয়া না হয়। তা হলে বার বার ফিরে আসবে। স্কুল এবং গোটা গ্রামে নজর রাখছেন বন কর্মীরা, যাতে হনুমানটি কোনও ক্ষতি না করে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন