National News

কাশ্মীরে নিহত লস্করের শীর্ষ নেতা আবু দুজানা

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে এ দিন সকালে হাকরিপোর গ্রাম ঘিরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। গ্রামে তল্লাশি শুরু হয়। সে সময়ই নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। নিরাপত্তারক্ষীরাও এর পাল্টা জবাব দেয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৭ ১২:৫৯
Share:

আবু দুজানা। ছবি: সংগৃহীত।

নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত লস্করের শীর্ষ জঙ্গি আবু দুজানা। পুলিশ জানিয়েছে, লস্কর-ই-তৈবার কাশ্মীর প্রধান ছিল আবু। মঙ্গলবার সকালে জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় হাকরিপোরা গ্রামে আবুর সঙ্গে নিহত হয়েছে আরও এক লস্কর জঙ্গি আরিফ লিলহারি।

Advertisement

আরও পড়ুন

আজ থেকে ফের বাড়ছে পেট্রোল ডিজেলের দাম

Advertisement

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে এ দিন সকালে হাকরিপোর গ্রাম ঘিরে ফেলেন নিরাপত্তারক্ষীরা। গ্রামে তল্লাশি শুরু হয়। সে সময়ই নিরাপত্তারক্ষীদের লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। নিরাপত্তারক্ষীরাও এর পাল্টা জবাব দেয়। গুলির লড়াইয়ে নিহত হয় দুজানা ওরফে হাফিজ। ওই এলাকায় আরও জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে খবর।

দুজানা ও লিলহারির নিহত হওয়ার খবর মিলতেই হাকরিপোরা এলাকায় বিক্ষোভ শুরু হয়। পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারীদের সঙ্গে সংর্ঘষে আহত হয়েছেন অন্তত ১৫ জন।

আরও পড়ুন

অ্যাকাউন্ট নম্বর অপরিবর্তিত রেখেই বদলে ফেলুন ব্যাঙ্ক

পুলিশ সূত্রে খবর, পাকিস্তানের বাসিন্দা আবু দুজানাকে দীর্ঘ দিন ধরেই পুলিশ খুঁজছিল। এর আগেও বার পাঁচেক পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়েছে সে। চলতি বছরের মে মাসে হাকরিপোরা গ্রাম থেকেই পালিয়ে যায় আবু। তবে, শেষ রক্ষা হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন