Narendra Modi

হার, জিত দুটো থেকেই শিক্ষা নিন,বঙ্গভোটের পর উত্তরপ্রদেশ নিয়ে দলকে বার্তা মোদীর

সম্প্রতি যোগীরাজ্যে পঞ্চায়েত নির্বাচনে দলের বিপর্যয়ের পর মোদীর এই বার্তা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ২০:০৩
Share:

নরেন্দ্র মোদী

জয় এবং পরাজয় থেকে শিক্ষা নিয়েই পরবর্তী নির্বাচনগুলির জন্য প্রস্তুতি নিতে হবে। আসন্ন পাঁচ রাজ্যে নির্বাচনের আগে দলকে কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সামনের বছরেই দেশের সর্ববৃহৎ রাজ্য উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। সম্প্রতি যোগীরাজ্যে পঞ্চায়েত নির্বাচনে দলের বিপর্যয়ের পর মোদীর এই বার্তা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

রবিবার সন্ধে নাগাদ সরকারি বাসভবনে দলের সাধারণ সম্পাদকদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকই দলীয় নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘‘হার এবং জিত থেকে শিক্ষা নিয়েই পরের নির্বাচনগুলির জন্য তৈরি হতে হবে আমাদের।’’ সম্প্রতি পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে শুধু অসম এবং পুদুচেরিতেই জয়লাভ করেছে বিজেপি। বাকি পশ্চিমবঙ্গে, তামিলনাড়ু এবং কেরলে বড় বিপর্যয় ঘটেছে গেরুয়া শিবিরে। সেই জায়গায় দাঁড়িয়ে ২০২৪ সালে লোকসভা নির্বাচনের বিষয়টি মাথায় রেখে সামনের বছরে উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের নির্বাচন ভীষণই গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনীতির কারবারিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন