Leopard

মুরগির খাঁচায় ঢুকে আটকা ঘণ্টা পাঁচেক, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে কেরলে মৃত চিতাবাঘ

শনিবার রাত ২টো নাগাদ মন্নারকাড এলাকায় পুবাতনি ফিলিপ নামে এক বাসিন্দার বাড়ির পাশে একটি মুরগির খাঁচায় ঢুকে পড়েছিল চিতাবাঘটি। ওই খাঁচা থেকে আওয়াজ শুনে বাইরে বেরিয়ে আসেন বাড়ির মালিক।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১৯:৫০
Share:

রবিবার সকালে চিতাবাঘটিকে উদ্ধার করতে গিয়ে বন দফতরের কর্মীরা দেখেন, খাঁচাবন্দি প্রাণীটি নড়াচড়া করছে না। প্রতীকী ছবি।

মুরগির খাঁচায় ৫ ঘণ্টার বেশি সময় ধরে আটকা থাকায় হৃদ্‌রোগে মৃত্যু হল একটি সুস্থসবল চিতাবাঘের। শনিবার গভীর রাতে কেরলের মন্নারকাডে বসতি এলাকায় ঢুকে পড়ে সেটি। সেখানকার একটি মুরগির খাঁচায় ঢুকতেই তার দরজা বন্ধ করে দিয়েছিলেন স্থানীয় এক বাসিন্দা। রবিবার সকালে খবর পেয়ে বন দফতরের কর্মীরা এসে দেখেন, ওই চিতাবাঘটির মৃত্যু হয়েছে। তাঁদের দাবি, থাবায় সামান্য আঘাত ছাড়া খাঁচাবন্দি চিতাবাঘটি সুস্থসবলই ছিল।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, শনিবার রাত ২টো নাগাদ মন্নারকাড এলাকায় পুবাতনি ফিলিপ নামে এক বাসিন্দার বাড়ির পাশে একটি মুরগির খাঁচায় ঢুকে পড়েছিল চিতাবাঘটি। খাঁচা থেকে আওয়াজ শুনে বাইরে বেরিয়ে আসেন ওই বাড়ির মালিক। চিতাবাঘটিকে দেখে সঙ্গে সঙ্গে খাঁচার দরজা বন্ধ করে দেন তিনি। রবিবার সকাল ৭টা নাগাদ ওই চিতাবাঘটিকে উদ্ধার করতে গিয়ে বন দফতরের কর্মীরা দেখেন, খাঁচাবন্দি প্রাণীটি নড়াচড়া করছে না। এর পর সেটিকে নিয়ে যান তাঁরা।

চিতাবাঘটির ময়নাতদন্তের পর জানা যায়, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে সেটির মৃত্যু হয়েছে। বন দফতরের এক শল্যচিকিৎসক অরুণ জাকারিয়া জানিয়েছেন, দীর্ঘ ক্ষণ ধরে বন্দি অবস্থায় থাকায় আতঙ্কে হৃদ্‌রোগে মারা গিয়েছে চিতাবাঘটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন