Coronavirus Lockdown

লকডাউনের জেরে সিভিল সার্ভিস পরীক্ষা স্থগিত রাখল ইউপিএসসি

আগামী ২০ মে এই পরীক্ষার পরিবর্তিত দিনক্ষণ ঘোষণা করা হবে বলে ইউপিএসসি-র তরফে জানানো হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ মে ২০২০ ১৭:৪৭
Share:

ইউপিএসসি। ছবি টুইটার থেকে নেওয়া।

সিভিল সার্ভিস প্রিলিমিনারি পরীক্ষা-২০২০ স্থগিত করে দিল ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)। এই পরীক্ষা হওয়ার কথা ছিল ৩১ মে। এই সপ্তাহেই পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড পাওয়ার কথা ছিল। করোনাভাইরাসে লকডাউনে দেশের পরিস্থিতির জন্যই ওই দিনে পরীক্ষা বাতিল করা হল। আগামী ২০ মে এই পরীক্ষার পরিবর্তিত দিনক্ষণ ঘোষণা করা হবে বলে ইউপিএসসি-র তরফে জানানো হয়েছে।

Advertisement

সোমবার কমিশনে আয়োজিত এক বৈঠকের পর পরীক্ষা স্থগিতের এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইউপিএসসি-র তরফে জানানো হয়েছে, ‘‘লকডাউনে বিভিন্ন বিধি নিষেধের কথা মাথায় রেখেই কমিশন সিদ্ধান্ত নিয়েছে, এই পরিস্থিতিতে পরীক্ষা, ইন্টারভিউ নেওয়া সম্ভব নয়।’’ পরিস্থিতি বিচার করে আগামী ২০ মে নতুন দিনক্ষণ ঘোষণার কথা বলা হয়েছে।

কোভিড-১৯ অতিমারির জেরে পরীক্ষা পিছনোর আবেদন করছিলেন সিভিল সার্ভিস পরীক্ষার্থীদের একাংশ। গত সপ্তাহে কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিংহ, পরীক্ষা পিছনো ও পরীক্ষার্থীরা পরীক্ষা কেন্দ্রে যেতে কোনও অসুবিধায় না পড়েন, তা দেখার আশ্বাস দিয়েছিলেন। নতুন দিন ঘোষণার পরে পরীক্ষার্থীরা পর্যাপ্ত সময় পাবেন বলেও জানিয়েছেন কমিশনের এক আধিকারিক।

Advertisement

আরও পড়ুন: মহারাষ্ট্রে আক্রান্ত ১৩ হাজার ছুঁইছুঁই, করোনায় দেশে ২৪ ঘণ্টায় মৃত ৭২

আরও পড়ুন: সনিয়ার ঘোষণার পরই বিজেপির দাবি, ৮৫ শতাংশ ভাড়া গুনবে রেল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন