• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ ২৫৭৩ জনের, দেশে করোনা আক্রান্ত ৪৩ হাজার ছুঁইছুঁই

Coronavirus
গ্রাফিক: সৌভিক দেবনাথ

দেশে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩ হাজার ছুঁইছুঁই। সোমবার বিকেলে দেওয়া স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ২ হাজার ৫৭৩। এই বৃদ্ধির জেরে দেশে করোনাভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা হল ৪২ হাজার ৮৩৬। এদের মধ্যে ১১ হাজার ৭০৬ জন সুস্থ হয়েছেন।

করোনাভাইরাসের জেরে ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৩ জনের। এই বৃদ্ধির জেরে সোমবার বিকেল পর্যন্ত করোনাভাইরাসে মৃত্যু হল ১ হাজার ৩৮৯ জনের। করোনাভাইরাসের জেরে মৃত্যুর সংখ্যায় দেশের মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সে রাজ্যে এখনও পর্যন্ত ৫৪৮ জন প্রাণ হারিয়েছেন। তার পরেই গুজরাত। সেখানে মৃত্যু হয়েছে ২৯০ জনের। মধ্যপ্রদেশে মৃত্যু হয়েছে ১৬৫ জনের। এই তিনটি রাজ্য ছাড়া বাকি আর সব রাজ্যেই মৃতের সংখ্যা ১০০ নীচে।

আক্রান্তের নিরিখে দেশের রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। ৬৭৮ জন বেড়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৯৭৪ জন। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত। সেখানে মোট আক্রান্ত ৫৪২৮ জন। দিল্লিতে ৪৫৪৯ জন, তামিলনাড়ুতে ৩০২৩, রাজস্থানে ২৮৮৬, উত্তরপ্রদেশে ২৭৪২ জন করোনা আক্রান্ত  হয়েছেন। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, করোনাভাইরাসের কবলে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৯৬৩। গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে আক্রান্ত হয়েছেন ৪১ জন। কোভিড-১৯ এ মৃতের সংখ্যা ৩৫। যদিও রাজ্য সরকারের হিসাব অনুসারে পশ্চিমবঙ্গে মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২৫৯। মৃতের সংখ্যা ৬১। করোনায় আক্রান্ত হওয়ার পর রাজ্যে এখনও পর্যন্ত ১৫১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। 

আরও পড়ুন: শ্রমিকদের ফেরানোর খরচ কেন দেবে না কেন্দ্র, প্রশ্ন রাজ্যে রাজ্যে

আরও পড়ুন: সংক্রমণ বনাম জীবিকা: আজ থেকে লকডাউনের তৃতীয় দফায় দেশ

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন