Lok Sabha Election 2019

নিজেদের নামের আগে ‘পাপ্পু’ জুড়ে নিন না!, আমাদের আপত্তি নেই! কংগ্রেস কর্মীদের কটাক্ষ বিজেপি মন্ত্রীর

কটাক্ষের সুরে কংগ্রেস কর্মীদের এমনই পরামর্শ দিলেন হরিয়ানার বিজেপি নেতা অনিল ভিজ।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৯ ১৫:৪৪
Share:

অনিল ভিজ। ফাইল চিত্র।

নিজেদের নামের আগে ‘পাপ্পু’ শব্দটি জুড়ে দিন না। আপত্তি করবে না তাঁদের দল। কটাক্ষের সুরে কংগ্রেস কর্মীদের এমনই পরামর্শ দিলেন হরিয়ানার বিজেপি মন্ত্রী অনিল ভিজ।

Advertisement

দেশ জুড়ে এখন তুমুল চর্চায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘ম্যায় ভি চৌকিদার হু’। সেই চর্চার গতিকে আরও বাড়িয়েছে মোদী-অমিত শাহ-সহ বিজেপি নেতাদের টুইটার হ্যান্ডলে প্রত্যেকের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি। কংগ্রেস এটা নিয়ে ব্যাপক প্রচারও করছে। মোদী-অমিত শাহদের দিকে কটাক্ষ ছুড়ে দিচ্ছেন কংগ্রেস নেতাদের কেউ কেউ। তাঁদের সে কথা স্মরণ করিয়ে দিয়ে ভিজ টুইট করে বলেছেন, “আমাদের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি জুড়েছি। আর তাতে আপনাদের খুব সমস্যা হচ্ছে! আপনারাও আপনাদের নামের আগে ‘পাপ্পু’ শব্দটি জুড়ে নিন না, আমাদের কোনও আপত্তি থাকবে না।”

কংগ্রেস সভাপতি রাহুল গাঁধীকে কটাক্ষ করে ‘পাপ্পু’ বলে বিজেপি। মোদী যখন নিজেকে ‘চৌকিদার’ বলে অভিহিত করেছিলেন, তখন মোদীকে পাল্টা কটাক্ষ করে কংগ্রেস সভাপতি স্লোগান তুলেছিলেন ‘চৌকিদার চোর হ্যায়’। রাফাল চুক্তি নিয়ে কংগ্রেস যখন বিজেপিকে আক্রমণ করা শুরু করেছিল, তখন থেকেই এই স্লোগান ক‌ংগ্রেস কর্মীদের মুখে মুখে ঘুরছিল ‘চৌকিদার চোর হ্যায়’! এ বার পাল্টা আক্রমণের মুখে পড়তে হল কংগ্রেসকে।

Advertisement

আরও পড়ুন: বিজেপির থিম সং নিয়ে থানায় অভিযোগ, বাবুল বললেন, ‘সত্যি কথা গায়ে লেগেছে’

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন