পুলওয়ামায় ফাঁকা বুথ, লাদাখে ঢল ভোটারের 

অনন্তনাগের ন্যাশনাল কনফারেন্স প্রার্থী হাসনেন মাসুদির শহর পাম্পোরের কয়েকটি বুথে ভোটারদের মধ্যে কিছুটা উৎসাহ দেখা গিয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শ্রীনগর শেষ আপডেট: ০৭ মে ২০১৯ ০৫:০৭
Share:

চলছে ভোট। লাদাখের লেহ থেকে ৪৫ কিলোমিটার দূরের একটি বুথে। সোমবার। এএফপি

ভোট ঘিরে দুই প্রান্তে বিপরীত চিত্র দেখল জম্মু-কাশ্মীর। সিআরপিএফের উপরে হামলার জন্য পরিচিত পুলওয়ামা ও সংলগ্ন শোপিয়ানে ভোট পড়ল ২.৯ শতাংশ। অন্য দিকে লাদাখ কেন্দ্রের অন্তর্গত লাদাখ ও কার্গিলে ভোট পড়ল ৬৩.৭ শতাংশ। সন্ত্রাস ও চূড়ান্ত ভারত-বিরোধী মনোভাবের জন্য অনন্তনাগ কেন্দ্রে আগের দু’দফাতেও ভোটদানে বিশেষ উৎসাহ দেখা যায়নি। পুলওয়ামা ও শোপিয়ানেও চিত্রটা ছিল একই। বেশিরভাগ বুথেই দিনভর দেখা মেলেনি ভোটারদের। রাস্তায় টহল দিয়েছে বাহিনী। পুলওয়ামার রাহমু এলাকার বুথে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। ত্রালের হারগামেও বুথে পেট্রোল বোমা ছোড়া হয়। তবে কেউ হতাহত হননি। অনন্তনাগের ন্যাশনাল কনফারেন্স প্রার্থী হাসনেন মাসুদির শহর পাম্পোরের কয়েকটি বুথে ভোটারদের মধ্যে কিছুটা উৎসাহ দেখা গিয়েছে। তবে সেখানেও ভোট দেওয়ার জন্য এক স্থানীয় বাসিন্দাকে মারধর করেছে এক দল যুবক। কংগ্রেসের দাবি, হাসনেন মাসুদি ও তাঁর ছেলে ইয়াওয়ার এক কংগ্রেস নেতাকে পাম্পোরের বুথে ঢুকতে দেননি। ওই নেতার মোবাইলও ছিনিয়ে নেন তাঁরা। পাম্পোরের কয়েকটি এলাকায় পিডিপি কর্মীরা বুথ দখল করেছেন বলেও দাবি কং‌গ্রেসের।

Advertisement

এর বিপরীত চিত্র দেখা গিয়েছে লাদাখে। সকাল থেকেই লে ও কার্গিলের বুথে ভিড় জমান ভোটারেরা। বিজেপির শেরিং নামগিয়াল, কংগ্রেসের রিগজিন স্পলবার এবং দুই নির্দল প্রার্থী হাজি আসগর আলি কারবালাই ও সাজ্জাদ হুসেনের মধ্যে জমজমাট লড়াই লাদাখে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন