লালুর পরিবারে বিতর্ক, কেন্দ্রে সেই তেজপ্রতাপ

এর আগে জহানাবাদ এবং শিবহর কেন্দ্র থেকে দলের দুই প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন তেজপ্রতাপ। তা নিয়ে দলের অভ্যন্তরে গুঞ্জন ছড়ায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

পটনা শেষ আপডেট: ২৯ মার্চ ২০১৯ ০৩:৫৮
Share:

—ফাইল চিত্র।

পারিবারিক টানাপড়েনে জেরবার লালুপ্রসাদের পরিবার। ভোট প্রক্রিয়ার মধ্যেই দলের ছাত্র শাখার উপদেষ্টার পদ থেকে ইস্তফা দিলেন তাঁর বড় ছেলে তেজপ্রতাপ। আজ বিকেলে টুইটারে নিজের পদত্যাগের কথা লেখেন তিনি। পাশপাশি লেখেন, ‘নাদান হ্যায় ও লোগ, জো মুঝে নাদান সমঝতে হ্যায়। কোন কিতনা পানি মে হ্যায়, সব কা খবর হ্যায় মুঝে।’ রাজনৈতিক মহলের মতে, পরিবারের উদ্দেশ্যেই এ কথা লিখেছেন তিনি। তবে তাঁর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ কী হবে তা নিয়ে চিন্তায় রয়েছে পরিবার। নির্বাচনের আগে আলাদা দল তৈরি করার সম্ভবনা রয়েছে বলেও মনে করছেন অনেকে।

Advertisement

এর আগে জহানাবাদ এবং শিবহর কেন্দ্র থেকে দলের দুই প্রার্থীর নাম ঘোষণা করেছিলেন তেজপ্রতাপ। তা নিয়ে দলের অভ্যন্তরে গুঞ্জন ছড়ায়। জহানাবাদ কেন্দ্রে চন্দ্রপ্রকাশ যাদব এবং শিবহর কেন্দ্রে অঙ্গেশ সিংহের নাম ঘোষণা করায় আপত্তি তোলেন লালুর কনিষ্ঠ পুত্র তথা তাঁর রাজনৈতিক উত্তরাধিকারী তেজস্বী যাদব। এতেই ক্ষুব্ধ হন তেজপ্রতাপ। আজই আরজেডির ছাত্র শাখার বিহার রাজ্য সভাপতি হিসেবে গগন যাদবকে নিয়োগ করেছে দল। তাতে অবশ্য খুশি ছিলেন তেজপ্রতাপ।

গগনের সঙ্গে টুইটারে নিজের ছবিও শেয়ার করেন তিনি। এমনতি বারবার পরিবারকে অস্বস্তিতে ফেলেছেন তেজপ্রতাপ। আচমকা সদ্য বিবাহিতা স্ত্রীর বিরুদ্ধে ডিভোর্সের মামলা দায়ের করা থেকে দলের মুখপাত্রকে প্রকাশ্যে অপমান করার জেরে তেজপ্রতাপকে নিয়ে চিন্তায় গোটা পরিবার। সম্প্রতি কয়েকটি টুইটে কার্যত অশালীন শব্দ প্রয়োগ করেছেন তিনি। তার ফলে ক্ষুব্ধ তেজস্বী। এ বার দলের প্রার্থী তালিকা ঘোষণা করার আগেই রাজ্য দফতরে বসে প্রার্থীর নাম ঘোষণা করে সেই বিবাদ বাড়িয়ে দিয়েছেন তিনি। তবে অতীতেও এমন কাণ্ড ঘটিয়েছেন তেজপ্রতাপ। পরে নিজের অবস্থান থেকে সরেও এসেছেন। কিন্তু সে সময়ে লালুপ্রসাদের কথাতে কাজ হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন