National News

আজ বিকেলেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করবে নির্বাচন কমিশন

দিল্লির নির্বাচন সদনে এ দিন বিকেল ৫টায় সাংবাদিক সম্মেলন ডেকেছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, সেখানেই লোকসভা ও চার রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ মার্চ ২০১৯ ১২:২৩
Share:

দিল্লির নির্বাচন সদন। - ফাইল ছবি

আজ, রবিবার বিকেলেই লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে। এও ঘোষণা করা হতে পারে কবে কবে বিধানসভা নির্বাচন হবে অন্ধ্রপ্রদেশ, ওড়িশা, সিকিম ও অরুণাচল প্রদেশে।

Advertisement

দিল্লির বিজ্ঞান ভবনে এ দিন বিকেল ৫টায় সাংবাদিক সম্মেলন ডেকেছে নির্বাচন কমিশন। সূত্রের খবর, সেখানেই লোকসভা ও চার রাজ্যের বিধানসভা ভোটের দিনক্ষণ ঘোষণা করা হতে পারে।

৫৪৩ আসনের লোকসভায় নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়ার কথা মে মাসে। সংবিধান অনুযায়ী, জুনের মধ্যেই নতুন সরকারকে শপথ নিতে হবে। ভোটের দিনক্ষণ ঘোষণা নিয়ে কমিশন টালবাহানা করছে, গত কয়েক দিন ধরেই সেই অভিযোগ করা হচ্ছিল কংগ্রেসের তরফে। বলা হচ্ছিল, শেষ মুহূর্তে কয়েকটি উন্নয়নমূলক প্রকল্প ঘোষণার জন্য বাড়তি সময় দেওয়া হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারকে। দিনক্ষণ ঘোষণার পর যা করা যায় না। কমিশনের তরফে অবশ্য কংগ্রেসের অভিযোগ উড়িয়ে দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন- ভোটপ্রচারে সেনার বীরত্ব! বন্ধ করতে কমিশনকে চিঠি প্রাক্তন নৌসেনা প্রধানের​

আরও পড়ুন- মৃত জঙ্গির সংখ্যা জানতে চাওয়া লজ্জার, ইস্তফা কংগ্রেস নেতার​

গত লোকসভা ভোটের দিনক্ষণ নির্বাচন কমিশন ঘোষণা করেছিল ২০১৪-র ৫ মার্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন