Lok Sabha Election 2019

অনুমতি না নিয়ে সভা, গম্ভীরের বিরুদ্ধে এফআইআর

লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লিতে গৌতম গম্ভীরকে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সেখানে আম আদমি পার্টির নেত্রী অতিশী মরলেনার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০১৯ ১৭:২৩
Share:

ভোটের প্রচারে গৌতম গম্ভীর। ছবি: পিটিআই।

নির্বাচণী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে বিজেপি প্রার্থী গৌতম গম্ভীরের বিরুদ্ধে এফআইআর দায়ের হল। গত ২৫ এপ্রিল দিল্লির জঙ্গপুরায় নির্বাচনী সভা করেন গম্ভীর। কিন্তু ওই সভার জন্য তিনি রাজ্য প্রশাসনের কাছ থেকে অনুমতি নেননি বলে অভিযোগ। যা নিয়ে শনিবার সকালেই তাঁর বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ দেন পূর্ব দিল্লির নির্বাচনী অফিসার কে মহেশ। নির্দেশ পাওয়ার কিছু ক্ষণের মধ্যেই গম্ভীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করে দিল্লি পুলিশ।

Advertisement

লোকসভা নির্বাচনে পূর্ব দিল্লিতে গৌতম গম্ভীরকে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সেখানে আম আদমি পার্টির নেত্রী অতিশী মরলেনার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। কিন্তু গত কয়েক দিনে একের পর এক বিতর্কে জড়িয়েছেন গম্ভীর। দিল্লির করোলবাগ এবং রাজেন্দ্র নগর— দুই এলাকাতেই ভোটার হিসাবে গম্ভীরের নাম নথিভুক্ত রয়েছে, তাতে জনপ্রতিনিধিত্ব আইন লঙ্ঘিত হয়েছে বলে সম্প্রতি তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন অতিশী।

শুধু তাই নয়, মনোনয়ন পত্র জমা দেওয়ার সময় গম্ভীর হলফনামায় ভুল তথ্য দিয়েছেন বলেও অভিযোগ তোলেন আইনজীবী মহম্মদ ইরশাদ। আগামী ১ মে সেই মামলার শুনানি স্থির হয়েছে।

Advertisement

আরও পড়ুন: মুসলমান ভেবে এক দল লোকের উপর গাড়ি চালিয়ে দিলেন এই ব্যক্তি!​

আরও পড়ুন: ভারতের স্বাধীনতা, উন্নয়নে অবদান ছিল জিন্নারও, বললেন শত্রুঘ্ন সিন্‌হা​

গত বছর ডিসেম্বরে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন গৌতম গম্ভীর। তার পর থেকে একাধিক বার সোশ্যাল মিডিয়ায় নরেন্দ্র মোদী সরকারের সমর্থনে মুখ খুলতে দেকা গিয়েছে তাঁকে। তখন থেকেই তাঁর রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে জল্পনা চলছিল। তার মধ্যেই গত ২২ মার্চ আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দেন গম্ভীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন