Kashmiri dancing

উৎসবের মেজাজ কাশ্মীরে, বুথের বাইরে নাচের ভিডিও ভাইরাল

বারামুলা লোকসভা কেন্দ্রের বান্দিপোরায় একটি বুথের বাইরে লম্বা লাইন। তার পাশেই মাঝবয়সী এক ব্যক্তি ভোট দিতে এসে আনন্দে নাচছেন।

Advertisement

সংবাদ সংস্থা

শ্রীনগর শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ১৯:১৩
Share:

ভোট দিতে এসে বুথের বাইরে নাচছেন এক কাশ্মীরি। ছবি: ট্যুইটার থেকে।

লোকসভা ভোট যে সত্যিই দেশের সব থেকে বড় উৎসব তার বড় উদাহরণ দিচ্ছে কাশ্মীর। এমনিতেই সংঘর্ষ, গোলাগুলি, জঙ্গি হানার কারণে প্রতিদিন খবরে উঠে আসে ভূস্বর্গ। কিন্তু ২০১৯-এর লোকসভা নির্বাচনের প্রথম দিনে বান্দিপোরার যে ছবি উঠে এসেছে তা লজ্জায় ফেলতে পারে দেশের বাকি অংশকে।

Advertisement

ভোট ঘিরে উত্তরপ্রদেশের কৈরানা, মহারাষ্ট্রের গড়চিরৌলি, ছত্তীসগঢ়ের বস্তার, নারায়ণপুর-সহ দেশের বিভিন্ন অংশে যখন বিক্ষিপ্ত সংঘর্ষ, গুলি, বিস্ফোরণের খবর সামনে আসছে, কাশ্মীরে তখন বুথের বাইরে ভোটারকে নাচতে দেখা যাচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বারামুলা লোকসভা কেন্দ্রের বান্দিপোরায় একটি বুথের বাইরে লম্বা লাইন। তার পাশেই মাঝবয়সী এক ব্যক্তি ভোট দিতে এসে আনন্দে নাচছেন। আর তাঁকে উৎসাহ দিচ্ছেন লাইনে দাঁড়িয়ে থাকা অন্যান্যরা। পাশের ভোটের লাইন থেকেই কেউ এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন। ৪০ সেকেন্ডের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেতেই ছড়িয়ে পড়িয়েছে। ভিডিও দেখে নেটিজেনরা প্রশংসায় পঞ্চমুখ। কেউ কেউ কমেন্ট করেছেন, কাশ্মীর যেন সব দিন এমনই খুশিতে থাকে। কেউ লিখেছেন, সুন্দর... দেশের সব থেকে বড় উৎসব উদ্‌যাপন শুরু হয়েছে।

Advertisement

পশ্চিমবঙ্গে পঞ্চায়েত ভোট ঘিরে যখন সংঘর্ষে একের পর এক মৃতদেহের ছবি প্রকাশ পেয়েছে, তখন লোকসভা ভোটে কাশ্মীরের এই ছবি সত্যিই আশার আলো দেখাচ্ছে। কাশ্মীরের মানুষও যেভাবে স্বতস্ফুর্ততার সঙ্গে ভোটের লাইনে দাঁড়িয়েছেন, তাতে খুশি দেশের অন্যান্য অংশের মানুষও। আশা এবার হয়তো সত্যিই শান্ত হবে ভূস্বর্গ।

আরও পড়ুন: ভোটের দায়! প্রচারে বেরিয়ে ‘নাগিন নৃত্য’ মন্ত্রীর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন