লোকসভা নির্বাচন ২০১৯

গরিবদের অ্যাকাউন্টে ১৫ লক্ষ, মোদীর প্রতিশ্রুতিকে কটাক্ষ করে ডাবস্ম্যাশ ভিডিয়ো লালুর

ডাবস্ম্যাশের মাধ্যমে সেই বক্তৃতার একটি অংশই সুকৌশলে ব্যবহার করেছেন লালুপ্রসাদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

পটনা শেষ আপডেট: ১৪ এপ্রিল ২০১৯ ১৫:১৯
Share:

লালুপ্রসাদ যাদব। ছবি: লালুপ্রসাদের টুইটার অ্যাকাউন্ট।

জেলবন্দি অবস্থায় ডাবস্ম্যাশ ভিডিয়ো প্রকাশ করে নরেন্দ্র মোদীকে কটাক্ষে বিঁধলেন রাষ্ট্রীয় জনতা দল নেতা লালুপ্রসাদ যাদব। আর সেই কটাক্ষে মুখ নাড়লেন লালু, যদিও শোনা গেল মোদীর কণ্ঠস্বর। লোকসভা নির্বাচন ঘিরে দেশ জুড়ে বাড়তে থাকা রাজনৈতিক উত্তাপের মাঝে লালু হাজির হলেন স্বভাবসিদ্ধ ভঙ্গিমাতেই। জেলে থাকলেও লালু যে আছেন নিজের মেজাজেই, তা বোঝা যাচ্ছে এই ভিডিয়ো দেখলেই।

Advertisement

২০১৪ সালে নির্বাচনী জনসভায় দেশের গরীবদের অ্যাকাউন্টে ১৫ লক্ষ টাকা করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী। ডাবস্ম্যাশের মাধ্যমে সেই বক্তৃতার একটি অংশই সুকৌশলে ব্যবহার করেছেন লালুপ্রসাদ।

নিজের টুইটার অ্যাকাউন্টে প্রকাশ করা ভিডিয়োতে একটি ছাই রঙা টি-শার্ট পরে দেখা যাচ্ছে লালুকে। ১৭ সেকেন্ডের এই ভিডিয়ো ক্লিপে মোদীর কথায় লিপ মিলিয়েছেন তিনি। যেখানে শোনা যাচ্ছে, ‘‘সমস্ত ভারতীয়রা ১৫-২০ লক্ষ টাকা করে পাবেন।’’ কারও বুঝতে ভুল হওয়ার কথা নয়, এই কণ্ঠস্বর কার। একই সঙ্গে মোদীকে জুমলা বলেও কটাক্ষ করেছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: স্মৃতির ডিগ্রি বিভ্রাট! লখনউয়ে থানায় অভিযোগ দায়ের কংগ্রেস নেতার

যদিও এই ভিডিয়ো কোথায় এবং কীভাবে রেকর্ড করা হয়েছে, তা জানা যায়নি। কিছু দিন আগেই একটি খোলা চিঠিতে নরেন্দ্র মোদীকে এই নির্বাচনে ছুড়ে ফেলার ডাক দিয়েছিলেন তিনি। সেই চিঠিতে তিনি লিখেছিলেন, ‘‘দেশ, মানুষ, সমাজকে বাঁচাতে এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাকে জেলে পোরা হয়েছে, কিন্তু আমার চিন্তাকে নয়। বিভেদকামী শক্তিকে পরাস্ত করতে মোদীকে হারান।’’

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন