Lok Sabha Election 2019

কনভয়ে ‘মোদী মোদী’ স্লোগান, গাড়ি থেকে নেমে ‘অল দ্য বেস্ট’ বলে হাত মেলালেন প্রিয়ঙ্কা

চেষ্টা ছিল অস্বস্তিতে ফেলার। কিন্তু প্রিয়ঙ্কা গাঁধী হাসি মুখে করমর্দন করে গোটা পরিস্থিতিটাকেই যেন ঘুরিয়ে দিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

ইনদওর শেষ আপডেট: ১৪ মে ২০১৯ ০২:১৮
Share:

মোদী সমর্থকের সঙ্গে করমর্দন করছেন প্রিয়ঙ্কা গাঁধী। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

মোদী-বাণ গায়ে বিঁধালেন না প্রিয়ঙ্কা গাঁধী! বরং দৃষ্টান্ত তৈরি করলেন নয়া রাজনৈতিক সৌজন্যের।

Advertisement

চেষ্টা ছিল অস্বস্তিতে ফেলার। কিন্তু প্রিয়ঙ্কা গাঁধী হাসি মুখে করমর্দন করে গোটা পরিস্থিতিটাকেই যেন ঘুরিয়ে দিলেন। প্রকাশ্য রাজপথে তিনি যে সৌজন্যের পরিচয় দিলেন, মুহূর্তেই তা ভাইরাল হয়ে গেল সোশ্যাল মিডিয়ায়।

সোমবার থেকেই মধ্যপ্রদেশের নির্বাচনী প্রচার শুরু করেন প্রিয়ঙ্কা। প্রথমে মহাকালেশ্বর মন্দিরে পুজো দেন। তার পর উজ্জয়িনী কেন্দ্রে রোড শো করেন। রাস্তার দু’পাশে চোখে পড়ার মতো ভিড় ছিল।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

প্রিয়ঙ্কা গাঁধীর কনভয় যে পথে যাওয়ার কথা সেখানে আগে থেকেই কয়েকজন মোদী সমর্থক উপস্থিত ছিলেন। প্রিয়ঙ্কা গাঁধীর কালো গাড়ি যে মুহূর্তে তাঁদের সামনে দিয়ে যাচ্ছিল, সকলে সমস্বরে ‘মোদী মোদী’ স্লোগান দিতে শুরু করেন। স্লোগান প্রিয়ঙ্কার কানে যায়। মোদী সমর্থকেরা হয়তো ভেবেছিলেন, নিজের রোড শো-য়ে ‘মোদী’ স্লোগান শুনে অস্বস্তিতে পড়ে যাবেন প্রিয়ঙ্কা, কিন্তু তেমনটা কিছুই ঘটল না।

তাঁদের থেকে সামান্য একটু এগিয়ে প্রিয়ঙ্কার গাড়ি থেমে যায়। গাড়ি থেকে হাসি মুখে হাত বাড়িয়ে এগিয়ে নেমে আসেন প্রিয়ঙ্কা। রেগে যাওয়ার বদলে হাসিমুখেই তাঁদের সঙ্গে করমর্দন করেন। করমর্দন করার সময় প্রিয়ঙ্কা তাঁদের বলেন, ‘‘আপনারা আপনাদের জায়গায়, আমি আমার জায়গায়।’’ তারপর ‘অল দ্য বেস্ট’ বলে ফের গাড়িতে উঠে পড়েন। গোটা পর্বতেই তাঁর মুখে ছিল অনাবিল এক হাসি।

প্রধান প্রতিপক্ষ নরেন্দ্র মোদীর স্লোগান শুনেও প্রিয়ঙ্কা যে ভাবে এগিয়ে এসে সকলের সঙ্গে আলাপ করেছেন, তা ভারতের রাজনীতিতে সত্যিই বিরল। সম্প্রতি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর একটি ভিডিয়ো ঘিরে তোলপাড় হয়েছে রাজনীতি। ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনে গাড়ি থেকে নেমে রুখে দাঁড়াতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। তা নিয়ে প্রচুর সমালোচনাও হয়েছে।

রাজনীতিকদের একাংশ মনে করিয়ে দিচ্ছেন, রাজনীতিতে সৌজন্য যেন বড়ই বিরল হয়ে গিয়েছে আজকাল। প্রিয়ঙ্কা যেন সেই বিরল সৌজন্যকেই ফিরিয়ে আনলেন ভারতীয় রাজনীতিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন