ছবিতে মহিলা, তেজস্বী কোথায় ধোঁয়াশা

আরজেডি সূত্রের খবর, তেজস্বী পটনাতে নেই। দলের এক নেতা বলেন, তেজস্বী দিল্লিতে রয়েছেন। সেখানে নির্বাচন পরবর্তী জোট নিয়ে আলোচনা করছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পটনা শেষ আপডেট: ২০ মে ২০১৯ ০২:৫৯
Share:

কমিশনের তালিকায় তেজস্বীর নামের পাশে মহিলার ছবি।

ভোট দিলেন না তেজস্বী যাদব। তবে কেন তিনি ভোট দেননি তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। আজ নির্বাচন কমিশনের তালিকায় তেজস্বী যাদবের নামের পাশে এক মহিলার ছবি দেখা যায়। যদিও কমিশনের কর্তারা জানিয়েছেন, ভোট দিতে কোনও সমস্যা হওয়ার কথা নয় বিহারের বিরোধী দলনেতার। তবে সন্ধ্যা ছ’টা পর্যন্ত চিত্রসাংবাদিকেরা ভেটেরিনারি কলেজের ভোট-বুথে অপেক্ষা করলেও তেজস্বীর দেখা পাওয়া যায়নি। যদিও গত কাল আরজেডি সমর্থকদের কাছে তেজস্বী বেশি সংখ্যায় ভোটের বুথে হাজির হওয়ার আবেদন করেছিলেন। বলেছিলেন, ‘‘লালুপ্রসাদকে জেল থেকে ছাড়াতে হলে বেশি সংখ্যায় ভোট দিতে হাজির হন।’’

Advertisement

আরজেডি সূত্রের খবর, তেজস্বী পটনাতে নেই। দলের এক নেতা বলেন, তেজস্বী দিল্লিতে রয়েছেন। সেখানে নির্বাচন পরবর্তী জোট নিয়ে আলোচনা করছেন। তবে দলের অন্য একটি সূত্র জানিয়েছে, তেজস্বী রয়েছেন কলকাতায়। তবে কোনও পক্ষই এ বিষয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি। ভোটগ্রহণ শেষ হওয়া পর্যন্ত তেজস্বী কোথায় রয়েছেন, তা জানা যায়নি।

লোকসভা নির্বাচনের প্রচার পর্বে তেজস্বী কম করে দু’শোটি সভায় হাজির হয়েছিলেন। প্রতিটি সভায় তাঁর আক্রমণের লক্ষ্য ছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু কেন তিনি ভোট দিলেন না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিষয়টি নিয়ে আরজেডি নেতারা কিছু বলতে চাননি। বিষয়টি নিয়ে তেজস্বীর বিরোধীরা আক্রমণ শুরু করেছে। তিনি ‘গণতন্ত্রের মহাপর্বে যোগ দেননি’ বলে অভিযোগ জেডিইউয়ের। দলের মুখপাত্র নীরজ কুমারের কথায়, ‘‘সংবিধান বাঁচানোর কথা বলা তেজস্বী নিজেই ভোট দেননি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন