LPG

এলপিজি সিলিন্ডারের দাম কমল, রান্নার গ্যাস সিলিন্ডার সস্তা হল কি? কী বলছে তেল সংস্থাগুলি?

রান্নার গ্যাসের দাম এখনও একই রয়েছে। ফলে কলকাতা-সহ দেশের সবর্ত্রই সাধারণ মানুষের ভোগান্তির সুরাহা হয়নি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৭:১৪
Share:

এক মাসের মধ্যেই এ নিয়ে দ্বিতীয় বার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমল। ফাইল ছবি।

এলপিজি গ্রাহকদের একাংশকে স্বস্তি দিয়ে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমল। সোমবার থেকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমেছে। যদিও রান্নার গ্যাসের দাম এখনও একই রয়েছে। ফলে কলকাতা-সহ দেশের সবর্ত্রই সাধারণ মানুষের ভোগান্তির সুরাহা হয়নি।

Advertisement

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের পরিবর্তিত মূল্য ১৭১.৫০ টাকা করে কমিয়েছে। সোমবার অর্থাৎ মে দিবস থেকে তা কার্যকর হবে। এতে হোটেল, রেস্তরাঁ-সহ বাণিজ্যিক কাজে ব্যবহৃত গ্যাসের গ্রাহকেরা কিছুটা স্বস্তি পাবেন।

এক মাসের মধ্যেই এ নিয়ে দ্বিতীয় বার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমল। ১ এপ্রিল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ৯১.৫০ টাকা কমিয়েছিল তেল সংস্থাগুলি। সোমবার থেকে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম ২১৩২ টাকা থেকে কমে হয়েছে ১৯৬০.৫০ টাকা।

Advertisement

যদিও গৃহস্থের ঘরে ১৪.২ কেজির যে সিলিন্ডার ব্যবহার করা হয়, তার দাম আগের মতোই হাজার টাকার বেশি রয়েছে। ফলে এই শহরের বাসিন্দাদের আগের মতোই রান্নার গ্যাস সিলিন্ডারের জন্য ১১২৯ টাকা খরচ করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন