Marathi

“জোড় তারিখে সঙ্গম পুত্র সন্তানের জন্ম দেয়!”, বিতর্কিত মন্তব্য মরাঠি কীর্তনীয়ার

সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। সেই বিতর্কিত মন্তব্য নিয়ে নেটাগরিকদের তোপের মুখে ওই মরাঠি কীর্তনীয়া।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৪:০৪
Share:

মরাঠি কীর্তনীয়া ইন্দুরিকর মহারাজ। ছবি টুইটার থেকে সংগৃহীত।

জনপ্রিয় মরাঠি কীর্তনীয়া ইন্দুরিকর মহারাজ। বিভিন্ন জায়গায় কীর্তন পরিবেশনের পাশাপাশি ধর্মীয় বিষয় নিয়ে ভক্তদের প্রবচন দিয়ে থাকেন তিনি। সম্প্রতি মহারাষ্ট্রের আহমেদনগর জেলার হামলেটে একটি কীর্তনের আসরে গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে পুত্র বা কন্যা সন্তানের জন্ম নিয়ে তিনি যে মন্তব্য করেছেন, সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে। সেই বিতর্কিত মন্তব্য নিয়ে নেটাগরিকদের তোপের মুখে ওই মরাঠি কীর্তনীয়া।

Advertisement

ভক্তদের উদ্দেশে বক্তৃতা দেওয়ার সময় তিনি বলেছেন, ‘‘জোড় তারিখে কোনও মহিলার সঙ্গে সঙ্গম করা হয়, তাহলে পুত্র সন্তান জন্মায়। বিজোড় তারিখে সঙ্গম হলে কন্যা সন্তান জন্মায়।’’ অশুভ সময়ে সঙ্গমের জেরে যে সন্তান জন্ম নেয়, সে পরিবারের নাম খারাপ করে বলেও মত প্রকাশ করেন ইন্দুরিকর মহারাজ।

সন্তান জন্মানো নিয়ে এই অবৈজ্ঞানিক কথা শুনে মরাঠি কীর্তনীয়ার উপর ক্ষোভ উগরে দিয়েছেন নেটাগরিকরা। বিষয়টি নিয়ে এক সরকারি আধিকারিক জানিয়েছেন, এই মন্তব্যের জেরে প্রি-কনসেপশন ও প্রি নাটাল ডায়াগনস্টিক টেকনিক অ্যাক্টের ধারায় তাঁর শাস্তি হতে পারে।

Advertisement

আরও পড়ুন: জীবনের জন্য কী ‘প্রেসক্রিপশন’ শেয়ার করলেন আনন্দ মহীন্দ্রা?

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় ভারতের কম বয়সীরাই হেনস্থার শিকার, বলছে মাইক্রোসফট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন