maharashtra

Maharashtra Crisis: মধ্যরাতে গুয়াহাটি থেকে বডোদরা, ফডণবীস-শিন্ডে সাক্ষাৎ ঘিরে জল্পনা, ছিলেন শাহও?

মধ্যরাতে বডোদরা পৌঁছে ফডণবীসের সঙ্গে দেখা করেন শিন্ডে। ওই সময় বডোদরায় ছিলেন অমিত শাহ। তবে শিন্ডে-শাহ বৈঠক হয়েছে কি না তা জানা যায়নি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২২ ০৯:৩১
Share:

দেবেন্দ্র ফডণবীস, একনাথ শিন্ডে ও অমিত শাহ।

মহারাষ্ট্রের রাজনীতিতে পরতে পরতে নাটক! টানাপড়েনের মধ্যেই জল্পনা বাড়ালেন শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নেতা একনাথ শিন্ডে। সূত্রের খবর, শনিবার রাতে বডোদরায় মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করেছেন শিন্ডে। বৈঠক ঘিরে জল্পনার পাশাপাশি আরও একটি বিষয় নিয়ে আগ্রহ তৈরি হয়েছে। আর তা হল ওই সময় বডোদরায় অমিত শাহের উপস্থিতি।

Advertisement

শনিবার মধ্যরাতে গুয়াহাটি থেকে বিশেষ বিমানে করে বডোদরায় পৌঁছন শিন্ডে। সকাল ৬টা নাগাদ আবারও গুয়াহাটিতে ফিরে যান শিবসেনার ওই বিদ্রোহী নেতা। সূত্র মারফত এও জানা গিয়েছে যে, শনিবার রাতে বডোদরায় ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে শিন্ডের সঙ্গে শাহের সাক্ষাৎ হয়েছে কি না, তা জানা যায়নি।

কংগ্রেস ও এনসিপির সঙ্গ ত্যাগ করে বিজেপির হাত ধরার দাবি জানিয়ে সোচ্চার হয়েছে শিন্ডে শিবির। বিক্ষুব্ধ বিধায়ক চিমানরাও পাতিল বলেছেন, ‘‘আমরা বরাবরই কংগ্রেস ও এনসিপির প্রতিদ্বন্দ্বী। ওরাই আমাদের চ্যালেঞ্জার...।’’ বিদ্রোহীরা বলেছেন, তাঁরা এখনও শিবসেনার সঙ্গেই রয়েছেন। তাঁদের কাছে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে বলেও দাবি করেছেন তাঁরা। ‘শিবসেনা (বালাসাহেব)’ নামে পৃথক একটি গোষ্ঠীর স্বীকৃতির দাবি জানিয়েছেন বিদ্রোহী বিধায়াক দীপক কেসারকার।

Advertisement

অন্য দিকে, শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নিশানা করে সঞ্জয় রাউত বলেছেন, ‘‘কত দিন আর গুয়াহাটিতে এ ভাবে লুকিয়ে থাকবেন?’’ মুম্বইয়ে দলের বৈঠকের পর উদ্ধব-পুত্র আদিত্য ঠাকরে বলেছেন, ‘‘শিবসেনার বিদ্রোহী বিধায়করা যে বিশ্বাসঘাতকতা করেছেন, তা কখনও ভুলব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন