Maharashtra Crisis

Maharashtra Crisis: উদ্ধব সরকার থেকে সমর্থন প্রত্যাহার! সুপ্রিম কোর্টে দেওয়া পিটিশনে জানালেন শিন্ডে

বিধায়ক পদ খারিজের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে করা আবেদনে একনাথ শিন্ডে জানান, উদ্ধব সরকারের উপর থেকে সমর্থন তুলছেন ৩৮ বিধায়ক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১২:৫৩
Share:

সঙ্কটে উদ্ধব সরকার। ফাইল চিত্র।

উদ্ধব ঠাকরে সরকারের পতন কি স্রেফ সময়ের অপেক্ষা? সুপ্রিম কোর্টে করা আবেদনে একনাথ শিন্ডে জানালেন মহারাষ্ট্র সরকারের উপর থেকে তাঁরা সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন। তাঁর সঙ্গে আরও ৩৮ জন বিদ্রোহী বিধায়ক সঙ্গে রয়েছেন।

Advertisement

একনাথ শিন্ডে তাঁদের বিধায়ক পদ খারিজের নোটিসের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন। সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে উদ্ধব সরকার, পিটিশনে দাবি করেছেন বিদ্রোহী শিন্ডেরা। শিবসেনার পরিষদীয় নেতা হিসেবে এখন রয়েছেন অজয় চৌধুরীকে। এই সিদ্ধান্তকেও চ্যালেঞ্জ করেছেন শিন্ডে ও তাঁর সঙ্গীরা। একনাথদের হয়ে আদালতে সওয়াল করেন আইনজীবী হরিশ সালভে। বিচারপতি সূর্যকান্ত ও জে বি পাড়িয়ালার ডিভিশন বেঞ্চে শুনানি হয়।

সুপ্রিম কোর্টের শুনানিতে কী হয়, তার উপর নির্ভর করে উদ্ধব ও শিন্ডে শিবিরে একাধিক বৈঠকের সম্ভাবনা রয়েছে। সোমবার সকালেই বিদ্রোহীদের সঙ্গে বৈঠক করেন শিন্ডে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন