Shivsena

জোড়া বিতর্কে সরগরম মহারাষ্ট্র

অমৃতার করা এফআইআরের জেরে গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের উল্লাসনগর থেকে গ্রেফতার করা হয়েছিল ডিজাইনার অনীক্ষা জয়সিংহানিকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৮:৪৫
Share:

শিবসেনা প্রধান একনাথ শিন্ডে। — ফাইল চিত্র।

পরের বছর বিধানসভা ভোট। তার আগে জোড়া বিতর্কে অস্থির মহারাষ্ট্রের রাজনীতি। বিধানসভা ভোটের দিকে তাকিয়ে একনাথ শিন্ডের শিবসেনাকে ৪৮টি আসন ছাড়তে চাইছে বিজেপি। যা নিয়ে ক্ষোভ জানিয়েছে শিবসেনা। আর শাসক জোটে এই অস্থিরতার মধ্যেই উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীসের স্ত্রী অমৃতার সাম্প্রতিক এফআইআরকে ঘিরে রাজ্য রাজনীতিতে বড় মাপের বিতর্কের সৃষ্টি হয়েছে।

Advertisement

অমৃতার করা এফআইআরের জেরে গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের উল্লাসনগর থেকে গ্রেফতার করা হয়েছিল ডিজাইনার অনীক্ষা জয়সিংহানিকে। আজ তার বাবা, কুখ্যাত বেটিং চক্রী অনিল জয়সিংহানিকে গুজরাত থেকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশের অপরাধদমন শাখা।

অমৃতার অভিযোগ অনুযায়ী, অনিলের নামে থাকা অসংখ্য মামলা প্রত্যাহারের আবেদন জানিয়েই তাঁর মেয়ে তাঁকে এক কোটি টাকা ঘুষ দিতে চেয়েছিল। অনীক্ষার সঙ্গে যে ঘনিষ্ঠ যোগাযোগ তৈরি হয়েছিল এবং তাঁদের বাড়িতে অভিযুক্তের যাতায়াত ছিল সেকথা মেনে নিয়েছেন অমৃতা।

Advertisement

এই ঘনিষ্ঠ যোগাযোগের পর অমৃতা এফআইআর দায়ের করলেও দেবেন্দ্র ফডণবীস দাবি করেছেন, তাঁর স্ত্রীকে হুমকি দেওয়ার পিছনে রাজনৈতিক চক্রান্ত রয়েছে। এর পরেই সমাজমাধ্যমে প্রশ্ন উঠেছে, বেটিং চক্রের সঙ্গে যুক্ত এক জন কুখ্যাত ব্যক্তির মেয়ের সঙ্গে বন্ধুত্ব করার জন্য বিরোধীরা কি মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রীর স্ত্রী-র উপর চাপ সৃষ্টি করেছিল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন