maharashtra

শুরু হচ্ছে আনলক ২, তবে সংক্রমণ বাড়লে স্থানীয় প্রশাসনকে কড়া হতে নির্দেশ উদ্ধবের

কোনও এলাকায় বাড়তে শুরু করে সংক্রমণ, তা নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসনকে কড়াকড়ি জারি করার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১০:২৫
Share:

মুম্বইয়ের রাস্তায় যানজন। ফাইল ছবি।

মহারাষ্ট্রে সোমবার থেকে শুরু হচ্ছে আনলক ২। দৈনিক সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসতেই লকডাউনের কড়া বিধিনিষেধের কিছু ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। কিন্তু এই পরিস্থিতিতে যদি কোনও এলাকায় বাড়তে শুরু করে সংক্রমণ, তা নিয়ন্ত্রণের জন্য স্থানীয় প্রশাসনকে কড়াকড়ি জারি করার নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

Advertisement

এক উচ্চ পর্যায়ের বৈঠকে পুরসভার কমিশনার, জেলাশাসক, আইএএস এবং আইপিএসদের উদ্ধব বলেছেন, ‘‘যদি আপনার এলাকায় করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করে, যদি আপনাদের মনে হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকছে না, তাহলে লকডাউনের মতো কড়াকড়ি জারি করবেন।’’

মহারাষ্ট্রে আগের থেকে অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে করোনা সংক্রমণ। এখন সেখানে দৈনিক আক্রান্তের সংখ্যা ১৩-১৪ হাজারের ঘরেই সীমাবন্ধ থাকছে। যা এক সময় ৬০ ছাড়িয়েছিল। লকডাউনের কড়াকড়িতে শিথিলতা এনে ছন্দে ফেরার চেষ্টা শুরু করছে মহারাষ্ট্র। তাই বলে পরিস্থিতিকে হাতের বাইরে যেতে না দেওয়ার জন্যও সজাগ রয়েছে উদ্ধবের সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন