গাঁধীর হাতে ঝাঁটা ধরাতে চান মোদী

‘স্বচ্ছ ভারত অভিযান’-এ মোহনদাস কর্মচন্দ গাঁধীর চশমা ব্যবহার হয়েছিল তাঁর উদ্যোগে। এ বার দেশে পরিচ্ছন্নতার বার্তা দিতে গাঁধীর হাতে ঝাঁটা ধরাতে চান নরেন্দ্র মোদী। মাদাম তুসোর নয়াদিল্লির জাদুঘরে গাঁধীর মোমের মূর্তির ক্ষেত্রে এই পরামর্শই দিয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৮ ০৫:০৮
Share:

‘স্বচ্ছ ভারত অভিযান’-এ মোহনদাস কর্মচন্দ গাঁধীর চশমা ব্যবহার হয়েছিল তাঁর উদ্যোগে। এ বার দেশে পরিচ্ছন্নতার বার্তা দিতে গাঁধীর হাতে ঝাঁটা ধরাতে চান নরেন্দ্র মোদী। মাদাম তুসোর নয়াদিল্লির জাদুঘরে গাঁধীর মোমের মূর্তির ক্ষেত্রে এই পরামর্শই দিয়েছেন প্রধানমন্ত্রী। জাদুঘর কর্তৃপক্ষকে মোদী জানিয়েছেন, এই উদ্যোগ দেশবাসীকে অনুপ্রাণিত করবে। স্বাধীনতা দিবসের প্রাক্কালে মোদীর এই সংক্রান্ত ভিডিয়ো সাক্ষাৎকার প্রকাশ্যে এনেছে মিউজ়িয়াম কর্তৃপক্ষ।

Advertisement

দিল্লিতে মাদাম তুসোর জাদুঘরে মোদীর মূর্তি বসানো হয়েছে ঐতিহাসিক বিভাগে। রয়েছে মোহনদাস কর্মচন্দ গাঁধী, সুভাষ চন্দ্র বসু, ভগৎ সিংহ, সর্দার বল্লভভাই পটেল, এপিজে আব্দুল কালামের মূর্তিও। এমন বিশ্ববন্দিত ব্যক্তিত্বের পাশে নিজের মূর্তি বসানোর ক্ষেত্রে দ্বিধাগ্রস্ত ছিলেন প্রধানমন্ত্রী। তবে সাধারণ মানুষের মতামতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে জেনে আপত্তি করেননি তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন