মোদীর নির্দেশে কাজে গতি মাইগ্রেনডিসায়

রেল মন্ত্রকের নির্দেশে মাইগ্রেনডিসায় ব্রডগেজ লাইনের কাজে গতি আনল উত্তর-পূর্ব সীমান্ত রেলের নির্মাণ শাখা। দেড় মাসের বেশি সময় ধরে পাহাড় লাইন বন্ধ থাকায় উদ্বিগ্ন রেল মন্ত্রক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হাফলং শেষ আপডেট: ০৫ জুলাই ২০১৬ ০৩:১৩
Share:

রেল মন্ত্রকের নির্দেশে মাইগ্রেনডিসায় ব্রডগেজ লাইনের কাজে গতি আনল উত্তর-পূর্ব সীমান্ত রেলের নির্মাণ শাখা।

Advertisement

দেড় মাসের বেশি সময় ধরে পাহাড় লাইন বন্ধ থাকায় উদ্বিগ্ন রেল মন্ত্রক। প্রশাসনিক সূত্রে খবর, উত্তর-পূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার এইচ কে জাগ্গিকে মাইগ্রেনডিসার কাজের অগ্রগতি নিয়ে প্রতি দিন সন্ধেয় রেল মন্ত্রকের কাছে রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। জানানো হয়েছে, পাহাড় লাইন নিয়ে প্রতি দিন খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত কাল দিল্লি থেকে রেল বোর্ডের ‘অ্যাডিশনাল মেম্বার ইঞ্জিনিয়ার’ এস এস নারায়ণন মাইগ্রেনডিসায় ব্রডগেজের কাজ দেখতে যান। পরে রেলের অফিসারদের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন। মাইগ্রেনডিসার ৯২ কিলোমিটার অংশে তিনি দ্রুত কাজ শেষ করতে নির্দেশ দেন। রেল সূত্রে খবর, ২-৩ দিনের মধ্যে মাইগ্রেনডিসার ৩০০ মিটার নতুন এলাকা দিয়ে লাইন বসানোর কাজ শেষ হয়ে যাবে। এ কথা অ্যাডিশনাল মেম্বার ইঞ্জিনিয়ারকে জানিয়ে দিয়েছেন নির্মাণ শাখার মুখ্য প্রশাসনিক অফিসার অজিত পণ্ডিত ও চিফ ইঞ্জিনিয়ার রাজেন্দ্র প্রসাদ জিঞ্জার।

Advertisement

অজিতবাবু জানান, মাইগ্রেনডিসায় পাহাড়ে সিন্থেটিক কাপড় লাগানোর কাজ শেষ হয়েছে। এ বার বৃষ্টির জল পাহাড়ে ঢুকে ক্ষতি করতে পারবে না। রেল লাইনের পাশের পাহাড় কেটে ফেলা হয়েছে। লামডিং ডিভিশনের ডিআরএম প্রমোদ কুমার জৈন জানান, ১০ জুলাইয়ের মধ্যে কাজ শেষ করার লক্ষ্যমাত্রা তাঁরা এগোচ্ছেন। ১০ জুলাই থেকে লামডিং-শিলচর ব্রডগেজ লাইনে মালগাড়ি চালিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। সব কিছু ঠিকঠাক থাকলে ১৫ জুলাই নাগাদ ওই লাইনে যাত্রিবাহী ট্রেন পরিষেবা শুরু করা হবে। মাইগ্রেনডিসায় লাইন বসানোর কাজ দেখতে আসার কথা ছিল রেল বোর্ডের মেম্বার ইঞ্জিনিয়ার ভি কে গুপ্তর। কিন্তু তিনি মাইগ্রেনডিসায় পাঠান নারায়ননকে। তাঁর সঙ্গে ছিলেন উত্তর-পূর্ব সীমান্ত রেলের প্রধান মুখ্য ইঞ্জিনিয়ার ললিত কপূর, মুখ্য প্রশাসনিক অফিসার অজিত পণ্ডিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন