Morphed Photo

অলিম্পিক্সে অংশ নেওয়া মহিলা কুস্তিগিরের ছবি বিকৃত করার অভিযোগ, হরিয়ানায় গ্রেফতার এক

আন্তর্জাতিকখ্যাতি সম্পন্ন মহিলা কুস্তিগিরের ছবি বিকৃত করে সমাজমাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন অভিযুক্ত। মহিলা কুস্তিগিরের বাবার অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

চণ্ডীগড় শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪১
Share:

— প্রতীকী ছবি।

অলিম্পিক্সে অংশ নেওয়া এক মহিলা কুস্তিগিরের ছবি বিকৃত করে সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে হরিয়ানা পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। মহিলা কুস্তিগিরের বাবার অভিযোগের ভিত্তিতে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ৩০ সেকেন্ডের ক্লিপের সঙ্গে মহিলা কুস্তিগিরের কোনও সম্পর্কই নেই।

Advertisement

হরিয়ানার হিসারের বাসিন্দা অমিত। জিন্দ থানায় তাঁর বিরুদ্ধে মেয়ের ছবি বিকৃত করে ছড়িয়ে দেওয়ার অভিযোগ দায়ের করেন মহিলা কুস্তিগিরের বাবা। তার পরেই তদন্তে নেমে অমিতকে গ্রেফতার করে পুলিশ। জিন্দ পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এই ৩০ সেকেন্ডের ভাইরাল ক্লিপটির সঙ্গে মহিলা কুস্তিগিরের কোনও সম্পর্কই নেই। তিনি বলেন, ‘‘কেন অভিযুক্ত ব্যক্তি ওই কাজ করেছিলেন তা এখনও স্পষ্ট নয়। ভিডিয়োয় যে দু’জন পুরুষ, মহিলাকে দেখা যাচ্ছে তাঁরা ঘনিষ্ঠ বন্ধু বলে আমাদের জানিয়েছেন। ভিডিয়োয় থাকা ব্যক্তি মহিলা কুস্তিগিরকে চেনেন না। কোনও দিন চোখেই দেখেননি।’’

কিন্তু ধৃত অমিত কেন এই কাণ্ড ঘটালেন তা পুলিশের কাছে এখনও স্পষ্ট নয়। ধৃতের সঙ্গেও ওই আন্তজার্তিকখ্যাতি সম্পন্ন মহিলা কুস্তিগিরের পরিচয় নেই। পুলিশ ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে এ বিষয়টি সম্পর্কে জানার চেষ্টা করবে। অমিতের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন