Gang war

‘গ্যাংস অফ পালঘর’! গাড়ি থেকে নামিয়ে লাগাতার তলোয়ারের কোপ, নীরবে দেখলেন স্থানীয়রা

দুই গ্যাংয়ের রেষারেষির জেরেই এই হামলা। গোটা ঘটনাটিই ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে। স্থানীয় বাসিন্দারা বাধা দিতে গিয়েছিলেন। তবে তাঁদের বন্দুক দেখিয়ে থামিয়ে দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ২০:১৪
Share:

মহারাষ্ট্রের পালঘরের এই ঘটনার গোটাটাই ধরা পড়েছে সিসিটিভি ফুটেজে। প্রতীকী ছবি।

দুই গ্যাংয়ের রেষারেষি। তার জেরে শত্রু দলের এক সদস্যকে মাঝ রাস্তায় গাড়ি থেকে নামিয়ে তলোয়ার দিয়ে কোপালেন প্রতিপক্ষ গ্যাংয়ের সদস্যরা। গোটা ঘটনাটাই ঘটল দিনের আলোয়, প্রকাশ্যে, জনবহুল রাস্তায়। প্রত্যক্ষদর্শীরা বাধা দিতে এসেছিলেন। তবে গ্যাংয়ের সদস্যরা তাঁদের বন্দুক দেখিয়ে তফাতে থাকতে বলে। তার পরে চলতেই থাকে অমানুষিক অত্যাচার।

Advertisement

দৃশ্যটি বলিউডের ছবি ‘‘গ্যাংস অফ ওয়াসিপুর’’-এর কোনও সিকুয়েল বলে মনে হতে পারে। সেখানেও এ ভাবেই দুই গ্যাংয়ের রেষারেষির জেরে সদস্যদের নির্মম ভাবে খুন হতে দেখানো হয়েছে। তবে এটি সিনেমা নয়। বাস্তব। মহারাষ্ট্রের পালঘরের রাস্তায় ঘটেছে। আর গোটা ঘটনাটিই ধরা পড়েছে ওই এলাকার একটি দোকানের প্রবেশ পথে লাগানো একটি সিসিটিভি ক্যামোরায়।

ঘটনার শুরু একটি দুর্ঘটনায়। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে কালো রঙের একটি গাড়িতে এসে সজোরে ধাক্কা দিচ্ছে উল্টো দিক থেকে আসা একটি সাদা গাড়ি। দু’টি গাড়িতেই জনা দশেক আরোহী ছিলেন। তবে সাদা গাড়ির সদস্যরা কালো গাড়ির চালককে তলোয়ার হাতে আক্রমণ করতেই সেই গাড়ির বাকি আরোহীরা সকলেই পালিয়ে যান এলাকা ছেড়ে।

Advertisement

এর পর এক ব্যক্তিতে তলোয়ার হাতে এগিয়ে আসেন কালো গাড়িটির সামনে। দরজা খুলে টেনে নামিয়ে কোপাতে শুরু করেন কালো গাড়ির চালককে। স্থানীয়রা বাধা দিতে এলে শূন্যে গুলি চালিয়ে তাঁদের ভয় দেখানো হয়। তার পর আবার শুরু হয় কোপ। সিনেমায় এই পর্যায়ে আক্রান্ত ব্যক্তির মৃত্যু হলে তাঁকে ও ভাবেই ফেলে রেখে চলে যায় শত্রু গ্যাংয়ের সদস্যরা। এ খানে অবশ্য তা হয়নি। যিনি আক্রান্ত হয়েছেন, তাঁর মৃত্যুও হয়নি। রক্তাক্ত অবস্থায় তাকে গাড়িতে তুলে নিয়ে চলে যায় সাদা গাড়ির আরোহীরা। ভয়াবহতার কথা ভেবে ভিডিয়ো ফুটেজটি দেওয়া হল না। তবে ওই ফুটেজ দেখে তদন্ত শুরু করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, দু’টি দলই শূকরের মাংসের ব্যবসায়ীদের। ব্যবসা সংক্রান্ত কোনও সমস্যার জেরেই দু’দলের মধ্যে গন্ডগোল বাধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন