Snake

সাপের মাথা কামড়ে নিলেন তরুণ, ক্যামেরায় বললেন ‘প্রতিশোধ’! ভিডিয়ো ভাইরাল হতেই গ্রেফতার

ভিডিয়োর এই তরুণের নাম মোহন। গোটা ঘটনাটিই তিনি ধারাবিবরণী-সহ রেকর্ড করেছেন। এমনকি, সাপের মাথা কামড়ে নেওয়ার আগে ভিডিয়োতে আগাম জানিয়েওছেন মোহন।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১১:০৯
Share:

বন্যপ্রাণীর উপর নির্মম অত্যাচারের অভিযোগ দায়ের হয় পুলিশের কাছে। প্রতীকী ছবি।

সাপকে কামড়েছেন এক যুবক! তামিলনাড়ুর ঘটনা। সেখানে তিন ফুট দীর্ঘ একটি সাপের উপর অত্যাচার করে তাকে হত্যা করার অভিযোগ উঠেছে তিন যুবকের বিরুদ্ধে। তাঁদের অত্যাচারের একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। সেই ভিডিয়ো দেখেই পুলিশে অভিযোগ করে পরিবেশবিদ ও বন্যপ্রাণীর অধিকার নিয়ে আন্দোলনকারীদের সংগঠন। ভিডিয়োতে দেখা যাচ্ছে এক যুবক নিছকই অবহেলাভরে একটি সাপকে নিয়ে খেলতে খেলতে হঠাৎ তার মাথায় কামড় বসান। তার পর শরীর থেকে মাথাটিকে ছিঁড়ে নিয়ে দেহটিকে ছুড়ে ফেলেন মাটিতে।

Advertisement

ভিডিয়োর এই তরুণের নাম মোহন। গোটা ঘটনাটিই তিনি ধারাবিবরণী-সহ রেকর্ড করেছেন। এমনকি, সাপের মাথা কামড়ে নেওয়ার আগে ভিডিয়োতে আগাম জানিয়েওছেন মোহন। বলেছেন, ‘‘এ বার আমি ওর মাথা কামড়ে ছিঁড়ে নেব।’’ শেষের সাপের দেহটিকে বাজে কাগজের মতো ছুড়ে দেওয়ার পর ভিডিয়োয় মোহনকে বলতে শোনা গিয়েছে, এই সাপটি তাঁকে কামড়েছিল। তাই তিনি পাল্টা সাপটিকে কামড়েছেন। আসলে প্রতিশোধ নেওয়াই লক্ষ্য ছিল তাঁর।

পুলিশ মোহনকে গ্রেফতার করেছে। এই কাণ্ডটির ভিডিয়ো রেকর্ড করেছিলেন তাঁর দুই বন্ধু। তাঁরাই ভিডিয়োটি পোস্টও করেন ফেসবুকে। যা পরে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে এবং তার জেরেই বন্যপ্রাণীর উপর নির্মম অত্যাচারের অভিযোগ দায়ের হয় পুলিশের কাছে। পুলিশ মোহনের ওই দুই বন্ধুকেও গ্রেফতার করেছে।

Advertisement

অভিযুক্তদের নাম মোহন, সূর্য এবং সন্তোষ। তাঁরা তামিলনাড়ুর আরাক্কোনামের বাসিন্দা। তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে পুলিশ। পাশপাাশিই জিজ্ঞাসাবাদও করা হবে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন