Attack in Mumbai Train

মুম্বইয়ের লোকাল ট্রেনে প্রৌঢ়কে এলোপাথাড়ি ছুরির কোপ, চার দিন পর মৃত্যু, আহত বাকি তিন সঙ্গীও

পুলিশ তদন্তে নেমে জেনেছে, অভিযুক্তদের মনে হয়েছিল দত্তাত্রেয় এবং তাঁর বন্ধুরা তাঁদের ঠাট্টা করেছিলেন। তার জেরেই হামলা। অভিযুক্তেরাও ওই একই কামরায় বসেছিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৪ ১৫:৩৭
Share:

ট্রেনের ভিতর প্রৌঢ়কে আক্রমণ। ছবি: ভিডিয়ো থেকে।

মুম্বইয়ের লোকাল ট্রেনে ৫৫ বছরের প্রৌঢ়কে ছুরি দিয়ে আক্রমণ। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছিল সমাজমাধ্যমে। গুরুতর জখম হন তিনি। চার দিন পর মৃত্যু হয়েছে প্রৌঢ়ের। ২৮ এপ্রিল রাতে খাড়াভলি এবং ভাসিন্দ স্টেশনের মাঝে এই কাণ্ড হয়েছে।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতের নাম দত্তাত্রেয় ভয়ের। তিনি পেশায় এক জন কৃষক। শাহপুর তালুকের সাজিবালি গ্রামের বাসিন্দা। বন্ধু প্রদীপ শিরোসে এবং আরও দু’জনের সঙ্গে উল্লাসনগরে গিয়েছিলেন। এক বন্ধুর বাড়িতে অনুষ্ঠানে গিয়েছিলেন। ফেরার পথে শাহাদ স্টেশন থেকে কাসারাগামী ট্রেন ধরেন। রাত ২টোর সময়। তাঁরা জেনারেল কামরায় বসেছিলেন।

পুলিশ তদন্তে নেমে জেনেছে, অভিযুক্তদের মনে হয়েছিল দত্তাত্রেয় এবং তাঁর বন্ধুরা তাঁদের ঠাট্টা করেছিলেন। তার জেরেই হামলা। অভিযুক্তেরাও ওই একই কামরায় বসেছিলেন। দত্তাত্রেয়র বন্ধুরাও আহত হন। শিরোসে বলেন, ‘‘আমরা বন্ধুরা মিলে ঠাট্টা ইয়ার্কি করছিলাম। দরজার ধারে দাঁড়িয়েছিল চার জন। তাঁদের মধ্যে এক জন রেগে যান। তিনি আমাদের দিকে এগিয়ে এসে ছুরি বার করেন। তার পর আক্রমণ করেন। দত্তাত্রেয় বাধা দেওয়ার চেষ্টা করেন। তিনি ওঁর পেটে, হাতে আঘাত করেন। আমার পেটেও ছুরি চালান। পরে ওই অভিযুক্তের বাকি বন্ধুরাও বেল্ট দিয়ে মারধর করেন আমাদের।’’

Advertisement

এখন পর্যন্ত এই ঘটনায় দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি দু’জন ফেরার। তাঁদের খোঁজ চলছে। ধৃতেরা হলেন অমল পরদেশী, তানজিকুমার জাম্মুওয়াল। অমলের বয়স ৪০ বছর। তানজির বয়স ২১ বছর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন