Crime against Woman

কন্যা অপহৃত, পুলিশের উপর রাগ করে থানাতেই বিষ খেলেন বাবা

গত ১৯ জুলাই স্কুলে যাওয়ার পথে ১৪ বছরের কিশোরীকে তুলে নিয়ে যায় গ্রামেরই বাসিন্দা ১৮ বছরের পুষ্পেন্দ্র সিংহ। এর আগে গত ফেব্রুয়ারি মাসে ওই কিশোরীর দিদিকেও সে শারীরিক ভাবে হেনস্থা করেছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

আগ্রা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১০:৩১
Share:

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

পুলিশে অভিযোগ জানিয়ে লাভ হয়নি। ১৪ বছরের কিশোরীকে অপহরণ করা হয়েছে জেনেও কোনও পদক্ষেপ করেনি তারা। এমনকি, কে এই কাজ করে থাকতে পারে তা স্পষ্ট করে জানিয়েওছিল অপহৃত কিশোরীর পরিবার। তার পরেও অভিযুক্তকে গ্রেফতার করা তো দূর, তার খোঁজ করা বা তাকে ডেকে জিজ্ঞাসাবাদও করেনি পুলিশ। অপহৃত কন্যার বিপদের আশঙ্কায় তাই থানায় গিয়ে বিষ খেলেন বাবা।

Advertisement

উত্তরপ্রদেশের আগ্রার ঘটনা। সেখানকার শিখরানা খর্দ গ্রামের ছররা থানা এলাকার বাসিন্দা ভুরা সিংহ। বয়স ৪০। তিনিই পুলিশের কাছে তাঁর কনিষ্ঠা কন্যার অপহরণের অভিযোগ জানিয়েছিলেন গত ১৯ জুলাই। রবিবার সেই অভিযোগের সাত দিন পেরিয়ে যাওয়ার পরেও পুলিশ কোনও পদক্ষেপ করায় তিনি থানায় গিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তার পরে থানার ভিতরেই বিষ খান।

ভুরার পরিবার সংবাদমাধ্যমকে জানিয়েছে, গত ১৯ জুলাই স্কুলে যাওয়ার পথে ভুরার ১৪ বছরের কন্যাকে তুলে নিয়ে যায় গ্রামেরই বাসিন্দা ১৮ বছরের পুষ্পেন্দ্র সিংহ। এর আগে গত ফেব্রুয়ারি মাসে ওই কিশোরীর দিদিকেও সে শারীরিক ভাবে হেনস্থা করেছিল বলে অভিযোগ পরিবারের। কিন্তু পুলিশকে সে কথা জানানোর পরেও তারা কোনও পদক্ষেপ করেনি। সেই রাগেই থানায় গিয়ে বিষ খান দুই কন্যার পিতা ভুরা।

Advertisement

রবিবার ওই ঘটনার পর ভুরাকে থানা থেকে হাসপাতালে নিয়ে যায় পুলিশই। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর। অন্য দিকে, আগ্রার পুলিশ সুপার (গ্রামীণ) পলাশ বনশল জানিয়েছেন, তাঁরা এই অপহরণের ঘটনায় পুষ্পেন্দ্র-সহ আরও এক জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছেন। তাদের বিরুদ্ধে অপহরণ এবং জোর করে বিয়ের চেষ্টার মামলা দায়ের করা হয়েছে। আদালতে পেশ করে জেলেও পাঠানো হয়েছে তাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন