Electricity Bill

৭.৯ কোটি টাকা বিদ্যুতের বিল! দেখে আঁতকে উঠলেন গ্রাহক

গত মার্চ মাসে বাড়িতে ‘স্মার্ট মিটার’ বসিয়েছিলেন তিনি। তার পর থেকেই অস্বাভাবিক হারে মাসে বিদ্যুতের বিল আসছে বলে দাবি করেছেন ওই গ্রাহক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভুবনেশ্বর শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৫:১০
Share:

বাড়িতে ‘স্মার্ট মিটার’ বসানোর পর থেকেই অতিরিক্ত বিল আসছে বলে অভিযোগ করেছেন ওই গ্রাহক। প্রতীকী ছবি।

বিদ্যুতের বিল পেয়ে মাথায় হাত এক ব্যক্তির। মাসে ৭.৯ কোটি টাকার বিদ্যুতের বিল পেয়েছেন ওই ব্যক্তি। যা দেখে হতবাক হয়ে গিয়েছেন তিনি। ঘটনাটি ওড়িশার ভুবনেশ্বরের। গ্রাহকের নাম দুর্গাপ্রসাদ পট্টনায়েক। রবিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

Advertisement

‘ওড়িশা টিভি’ সূত্রে খবর, নীলাদ্রিবিহার এলাকায় একটি ভাড়া বাড়িতে থাকেন দুর্গাপ্রসাদ। গত মার্চ মাসে বাড়িতে ‘স্মার্ট মিটার’ বসিয়েছিলেন তিনি। তার পর থেকেই অস্বাভাবিক হারে মাসে বিদ্যুতের বিল আসছে বলে অভিযোগ করেছেন তিনি।

দুর্গাপ্রসাদ জানিয়েছেন, মার্চ মাসে তাঁর বাড়ির বিদ্যুতের বিল ছিল ২৪০০ টাকা। এপ্রিলে এই অঙ্কটা ছিল ৬ হাজার টাকা। মে মাসে ৭.৯ কোটি টাকার বিদ্যুতের বিল পেয়েছেন তিনি। তাঁর কথায়, ‘‘স্মার্ট মিটার বসানোর আগে মাসে ৭০০ থেকে ১৫০০ টাকার মতো বিল আসত। স্মার্ট মিটার বসানোর পর এপ্রিলে ৬ হাজার টাকার বিল পাই। মে মাসে ৭ কোটি টাকার বিদ্যুতের বিল পেয়ে হতবাক হয়েছি।’’

Advertisement

সংশ্লিষ্ট বিদ্যুৎ সংস্থাকে বিষয়টি জানিয়েছেন দুর্গাদাস। তবে কোনও সাড়া পাওয়া যায়নি বলে দাবি করেছেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ সংস্থা কোনও প্রতিক্রিয়া দেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন