Viral

Wedding: অনলাইন আশীর্বাদ! বরের মাথায় মোবাইল ঘুরিয়ে ঢোলবাদককে পেটিএম করলেন অতিথি

প্রযুক্তির যে এত ব্যবহার থাকতে পারে, ভিডিয়োটি না দেখলে অনেকেরই মাথায় আসত না। অনলাইনে আশীর্বাদ দেওয়ার সেই ভিডিয়ো এখন ভাইরাল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৭:২১
Share:

নিজের মোবাইল ফোনটি বরের মাথার চারপাশে ঘুরিয়ে ঢোলবাদকের কাছে ছুটে যান ওই অতিথি। —ছবি ভিডিয়ো থেকে।

চায়ের দোকান থেকে শপিং মল— টাকা মেটানোর ক্ষেত্রে অনলাইন অ্যাপে অনেক দিন ধরেই ভরসা রাখছেন গ্রাহকরা। টাকা গোনা বা ব্যাগে রাখার ঝক্কি নেই। অতিমারি থাবা বসানোর পর থেকে এই প্রবণতা আরও বেড়েছে। তা বলে বিয়েবাড়ি গিয়ে ঢোলবাদককেও অ্যাপের মাধ্যমে ‘শগুন’-এর টাকা! এ বার তাই করলেন জনৈক। ভিডিয়ো ভাইরাল সোশাল মাধ্যমে।

Advertisement

টুইটারে ভিডিয়োটি পোস্ট করেছেন জনৈক সুমন রাস্তোগি। লিখেছেন, ‘‘কী ভাবে প্রযুক্তি ব্যবহার করতে হয়, তা সব থেকে ভাল জানেন ভারতীয়রা।’’ ভিডিয়োতে দেখা গিয়েছে, নিজের মোবাইল ফোনটি বরের মাথার চারপাশে ঘুরিয়ে ঢোলবাদকের কাছে ছুটে যান ওই অতিথি। তার পর ঢোলের ওপর সেঁটে রাখা কিউআর কোড স্ক্যান করে তাঁকে টাকা পাঠিয়ে দেন। বর বা কনের যাতে নজর না লাগে, সে জন্য তাঁদের মাথায় টাকা ঘুরিয়ে কাউকে দিয়ে দেওয়ার রীতি রয়েছে।

এর আগে বিয়েবাড়িতে কিউআর কোড স্ক্যান করে বর-কনেকে উপহার দেওয়ার ঘটনা বিরল নয়। কিন্তু এ ধরনের কাণ্ড এই প্রথম। প্রতিবেদন লেখা পর্যন্ত দু’লক্ষ ৬৪ হাজার বার দেখা হয়েছে সেই ভিডিয়ো। হাসিতে ফেটে পড়েছেন নেটাগরিকরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন