Crime

বালিকাকে যৌন হেনস্থা! যুবককে পাঁচ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল আদালত

সাত বছরের এক বালিকাকে ২০১৪ সালে যৌন হেনস্থা করা হয় বলে অভিযোগ উঠেছিল। গ্রেফতার করা হয়েছিল অভিযুক্ত যুবককে। শুক্রবার এই মামলায় সাজা ঘোষণা করল আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ০৪ মার্চ ২০২৩ ১১:১৭
Share:

যৌন হেনস্থার অভিযোগে যুবককে জরিমানা দিতেও নির্দেশ দিয়েছে আদালত। প্রতীকী ছবি।

বালিকাকে যৌন হেনস্থার অপরাধে এক যুবককে ৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল বেঙ্গালুরুর বিশেষ ফাস্ট ট্র্যাক আদালত। কারাদাণ্ডের পাশাপাশি, ৭৫ হাজার টাকা জরিমানা দিতেও নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার এই মামলায় সাজা ঘোষণা করেন বিচারক।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ২০১৪ সালে ৭ বছরের এক বালিকাকে যৌন হেনস্থা করার অভিযোগ ওঠে বেঙ্গালুরুর বেতরায়ানপুরের বাসিন্দা কে কৃষ্ণাপ্পা নামে এক ৩৮ বছরের যুবকের বিরুদ্ধে। অভিযোগ, বাড়িতে একলা ছিল বালিকা। সেই সময় তার বাড়িতে ঢুকে চকোলেটের প্রলোভন দেখিয়ে তার যৌন হেনস্থা করেন অভিযুক্ত।

বালিকার মায়ের অভিযোগের ভিত্তিতে পকসো আইনে মামলা রুজু করেছিল পুলিশ। ২০১৪ সালের ২৫ অক্টোবর গ্রেফতার করা হয় পেশায় দিনমজুর ওই যুবককে। পরের বছর, অর্থাৎ, ২০১৫ সালের ২১ মে জামিনে মুক্ত হন তিনি।

Advertisement

এই ঘটনায় পরে চার্জশিট জমা দেওয়া হয়। তাতে ২৪ জন সাক্ষীর বয়ান নথিভুক্ত করা হয়। তাঁদের মধ্যে রয়েছেন পুলিশকর্মী, চিকিৎসক, বালিকার মা। সেই মামলার শুনানি ছিল শুক্রবার। ওই দিনই সাজা ঘোষণা করেছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন