Google

‘গুগল ধোঁকাবাজ’, দিল্লির রাস্তার এমন পোস্টার কে টাঙালেন?

নিজের মোবাইল ফোন কাজ না করায় অভিনব উপায়ে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিলেন হরিয়ানার এক যুবক। টেক-জায়েন্ট গুগলকে রীতিমতো তোপ দেগে লিখেছেন যে, ‘গুগল ধোঁকাবাজ’।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০১৯ ১৩:২৪
Share:

নিজের টাঙানো পোস্টারের সঙ্গে মনু। ছবি: টুইটার

নিজের মোবাইল ফোন কাজ না করায় অভিনব উপায়ে প্রতিবাদ জানানোর সিদ্ধান্ত নিলেন হরিয়ানার এক যুবক। দীর্ঘ দিন ধরেই নিজের দামী গুগল পিক্সেল ফোনটি কাজ না করায় বিরক্ত হয়েই এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

নিজের মোবাইল ফোনটি কাজ না করায় বেশ কয়েকবার কাস্টমার কেয়ার এক্সিকিউটিভের সাহায্য চেয়েও পাননি তিনি। লাভ হয়নি মোবাইল সারানোর সেন্টারে গিয়েও। অগত্যা টেক-জায়েন্ট গুগলকে দায়ী করে ব্যানার এবং পোস্টার টাঙানোর সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। রীতিমতো তোপ দেগে লিখেছেন যে, ‘গুগল ধোঁকাবাজ’। যদিও এই ঘটনাটি গত বছর মার্চ মাসের, কিন্তু তাতেও গুগলের তরফে কোনও উত্তর না পেয়ে পুনরায় তিনি তাঁর টাঙানো ব্যানার ও পোস্টারের ছবি তুলে পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। দিল্লির কনট প্লেসে সেই ব্যানার ঝুলতে দেখে তার ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন অন্য ব্যক্তিরাও। তার পরেই তা নিয়ে আলোচনা শুরু হয়ে যায় নেটিজেনদের মধ্যে।

ঘটনাটি ঘটিয়েছেন হরিয়ানার মনু আগরওয়াল নামের এক যুবক। এই ধরনের ব্যানার বা পোস্টার টাঙানোর আগে মনু টুইটারে রীতিমতো তোপ দাগেন সেই মোবাইল প্রস্তুতকারী সংস্থা গুগলের বিরুদ্ধে। নিজের ওই টুইটার পোস্টে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি গুগলের সিইও সুন্দর পিচাইকে ট্যাগ করে দেন। শুধু তাই নয় এই বিষয়ে হস্তক্ষেপ করার জন্য আবেদন করে তিনি এই পোস্টে ট্যাগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও!

Advertisement

আরও পড়ুন: খোলামেলা পোশাকে নাচতে বাধ্য করা হত, তারপর ধর্ষণ! বিহার হোম কাণ্ডে চার্জশিট সিবিআই-এর

হরিয়ানাবাসী এই যুবকের আবেদনে সাড়া দিয়ে গুগল এই বিষয়ে চটজলদি সিদ্ধান্ত নেবার কথা জানিয়েছিল। কিন্তু নিজের সমস্যা সমাধান করতে মনু আগরওয়ালের এই ধরনের পদক্ষেপ ভাবনার খোরাক জুগিয়েছে নেট দুনিয়ায়, তা বলাই যায়।

আরও পড়ুন: ভয় পেয়ে কুকুরকে ঢিল মারার ‘শাস্তি’, পথচারীকে গুলি করে মারল পোষ্যের মালিক!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন