Marriage Certificate

শংসাপত্র নিতে গিয়ে ফের বিয়ের পরামর্শ পেলেন এই ব্যক্তি!

সেখানে গিয়ে যে পরিস্থিতির সম্মুখীন তাঁকে হতে হয়েছে, তা তিনি জানিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইলে। তার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে সে রাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৯ ১৬:৩৩
Share:

বিয়ের প্রতীকী ছবি। শাটারস্টক।

কেরলের কোঝিকোড়ের মুক্কামে থাকেন পি মধুসূদন। ২০০৩-এ তিনি স্পেশ্যাল ম্যারেজ অ্যাক্ট অনুযায়ী বিয়ে করেন। কিন্তু যে কোনও কারণেই হোক, সংশ্লিষ্ট অফিস থেকে বিয়ের শংসাপত্র নেওয়া হয়নি তাঁর। সম্প্রতি তিনি গিয়েছিলেন সেই সার্টিফিকেট আনতে। সেখানে গিয়ে যে পরিস্থিতির সম্মুখীন তাঁকে হতে হয়েছে, তা তিনি জানিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইলে। তার পরই বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে সে রাজ্যের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Advertisement

সেই ফেসবুক পোস্টে মধুসূদন জানিয়েছেন, বিয়ের সার্টিফিকেট নিতে বেশ কয়েকবার রেজিস্ট্রেশন অফিসে গেলেও সেখানকার কর্মীরা তাঁকে ফিরিয়ে দিয়েছেন। যদিও হাল ছাড়েননি তিনি। শেষ বার রেজিস্ট্রেশন অফিসে গিয়ে সার্টিফিকেট চাইতেই তাঁকে নিয়ে ওই অফিসের কর্মীরা হাসাহাসি করতে শুরু করেন বলে ফেসবুক পোস্টে অভিযোগ করেছেন মধুসূদন। এর পরেই সেখানকার কর্মীরা মদুসূদনকে পরামর্শ দেন, পুরনো ম্যারেজ সার্টিফিকেটের জন্য না দৌড়ে ফের বিয়ে করে নেওয়ার। আসলে পুরনো সার্টিফিকেট ফাইল ঘেঁটে বের করতে ইচ্ছুক নয় বলেই ওই অফিসের কর্মীরা এই ধরনের আচরণ করছেন বলে জানিয়েছেন ওই মধুসূদন।

তবে এই ঘটনা ফেসবুকে ভাইরাল হতেই নড়ে চড়েবসে প্রসাসন। কেরলের পূর্ত দফতরের মন্ত্রী জি সুধাকরণ গত বৃহস্পতিবার রেজিস্ট্রেশন দফতরের চার জন কর্মীকে সাসপেন্ড করেছেন। তিনি বলেছেন, ‘‘এই ধরনের আচরণ কোনও মতেই বরদাস্ত করা হবে না। আমি অফিসারদের নির্দেশ দিয়েছি, এই ধরনের আর কোনও ঘটনা ঘটে থাকলে দ্রুত তাঁর সমাধান করার জন্য।’’

Advertisement

আরও পড়ুন: লেকের জলে ডুবে যাচ্ছে কাকা, টিকটকে ভিডিয়ো বানাচ্ছে ভাইপো!

আরও পড়ুন: যুবকের শরীরে জরায়ু-সহ অন্যান্য মহিলা জননাঙ্গ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন