Rocket

সিগারেট জ্বালিয়ে ২০ সেকেন্ডে ১১টি রকেট ওড়ালেন বৃদ্ধ!

১৯ সেকেন্ডের একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাস্তার মাঝে এক বয়স্ক লোক দাঁড়িয়ে আছেন। তাঁর বাঁ হাতে ধরা বেশ কয়েকটি রকেট বাজি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৩:৩২
Share:

রকেট ওড়াচ্ছেন বৃদ্ধ। ছবি সৌজন্য টুইটার।

মুখে সিগারেট জ্বলছে। হাতে একগোছা রকেট। আর সেই সিগারেট দিয়েই একের পর এক রকেটে আগুন দিচ্ছেন, আর সেই রকেটগুলি হুশ হুশ করে আকাশের দিকে উঠে যাচ্ছে।

Advertisement

না, এ রকেট, সেই রকেট নয়! আতশবাজি। কিন্তু বৃদ্ধের বাজি পোড়ানোর কেরামতি দেখে অনেকেই তাজ্জব হয়েছেন। ভিডিয়োটি শেয়ার করেছেন বনাধিকারিক সুশান্ত নন্দ। ক্যাপশনে তিনি লেখেন, “নাসার প্রতিষ্ঠাতা ছিলেন নিশ্চিত ভারতীয়।”

১৯ সেকেন্ডের একটি ভিডিয়ো। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, রাস্তার মাঝে এক বয়স্ক লোক দাঁড়িয়ে আছেন। তাঁর বাঁ হাতে ধরা বেশ কয়েকটি রকেট বাজি। মুখের ধরানো সিগারেট থেকে এক একটি রকেটের সলতেয় আগুন ধরাচ্ছিলেন, আর হাতের মুঠো আলগা করতেই সেই বাজি আকাশে উড়ে যাচ্ছিল। মাত্র ২০ সেকেন্ডের ব্যবধানে ১১টি রকেট ওড়াতে দেখা গেল ওই বৃদ্ধকে।

Advertisement

ভিডিয়োটি সমাজমাধ্যমে প্রকাশিত হতেই, কেউ কেউ ওই বৃদ্ধকে ‘রকেটম্যান’ বলে উল্লেখ করেছেন। কেউ আবার বলেছেন, “ওঁকে তো ইলন মাস্কের কাছে পাঠানো উচিত।” দাবি করা হচ্ছে ভিডিয়োটি পুরনো। ২০১৮ সালের। সেটি আবার ভাইরাল হওয়ায় বৃদ্ধের কেরামতি নিয়ে সমাজমাধ্যমে বেশ চর্চা হচ্ছে। এটাও দাবি করা হচ্ছে যে, ভিডিয়োটি বিশাখাপত্তনমের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন