Newborn Baby

১০ হাজার টাকায় ১৫ দিনের শিশুপুত্রকে বিক্রি করলেন তারই বাবা!

সদ্যোজাতকে বিক্রি করার অভিযোগ উঠল তারই বাবার বিরুদ্ধে। থানায় অভিযোগ দায়ের করেন শিশুটির ঠাকুমা। অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

সংবাদ সংস্থা

ভুবনেশ্বর শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫০
Share:

সন্তান বিক্রির ঘটনায় থানায় আত্মসমর্পণ করেছেন শিশুর বাবা, মা। প্রতীকী ছবি।

১৫ দিনের শিশুপুত্রকে ১০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করার অভিযোগ উঠল তারই বাবার বিরুদ্ধে। ঘটনাটি ওড়িশার জগৎসিংহপুর জেলার। ঠাকুমার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে সদ্যোজাতকে উদ্ধার করা হয়েছে। সোমবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ।

Advertisement

জগৎসিংহপুর জেলার পোকাপুর গ্রামের এক বাসিন্দা কাঙালি মল্লিককে সন্তান বিক্রি করেন এক যুবক। জানতে পেরে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন শিশুটির ঠাকুমা। খবর দেওয়া হয় শিশু সুরক্ষা বাহিনীকেও। এর পরই তল্লাশি অভিযান শুরু হয়। পরে সদ্যোজাতকে উদ্ধার করে পুলিশ। আটক করা হয়েছে কাঙালি নামের ওই মহিলাকে।

পুলিশ সূত্রে খবর, পারিবারিক বিবাদের জেরে শিশুটিকে বিক্রি করার সিদ্ধান্ত নেন ওই যুবক। বিক্রির জন্য ১০ হাজার টাকার চুক্তি হয়। জগৎসিংহপুরের শিশু কল্যাণ কমিটির চেয়ারম্যান বিশ্বেশ্বরী মোহান্তি বলেছেন, ‘‘সজ্যোজাতের ঠাকুমা অভিযোগ দায়ের করেন। তার পরই এই বিষয়টি সম্পর্কে আমরা জানতে পারি। এই ঘটনার তদন্ত চলছে।’’

Advertisement

এই ঘটনায় থানায় আত্মসমর্পণ করেছেন শিশুটির বাবা এবং মা। পারিবারিক বিবাদের কারণে কেন শিশুটিকে তাঁরা বিক্রির সিদ্ধান্ত নিলেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন