Assembly Election

নাগাল্যান্ড বিধানসভা ভোটে মনোনয়নপত্র জমা করেছেন মাত্র ৬ প্রার্থী! মঙ্গলবারই শেষ দিন

আগামী ২৭ ফেব্রুয়ারি নাগাল্যান্ড বিধানসভা ভোট। মনোনয়ন জমা করার শেষ তারিখ ৭ ফেব্রুয়ারি। এখনও পর্যন্ত যে ৬ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছেন বিজেপির এক প্রার্থী।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪৮
Share:

আগামী ২৭ ফেব্রুয়ারি নাগাল্যান্ড বিধানসভা ভোট। মনোনয়ন জমা করার শেষ তারিখ ৭ ফেব্রুয়ারি। —প্রতীকী চিত্র।

নাগাল্যান্ডের ৬০ বিধানসভা আসনে নির্বাচনী মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার। কিন্তু সোমবার পর্যন্ত সর্বসাকুল্যে মাত্র ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছেন। সংবাদমাধ্যমকে এমনই তথ্য দিলেন এক নির্বাচনী আধিকারিক।

Advertisement

আগামী ২৭ ফেব্রুয়ারি নাগাল্যান্ড বিধানসভা ভোট। মনোনয়ন জমা করার শেষ তারিখ ৭ ফেব্রুয়ারি। এখনও পর্যন্ত যে ৬ প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন তাদের মধ্যে রয়েছেন বিজেপির এক প্রার্থী। দু’জন প্রার্থী বিজেপির জোটসঙ্গী ডেমোক্র্যাটিক প্রোগ্রেসিভ পার্টি (এনডিপিপি)-র। এ ছাড়া রয়েছেন দুই নির্দল প্রার্থী এবং এক প্রার্থী নাগাল্যান্ডের নয়া দল ‘রাইজিং পিপলস্ পার্টি’র।

উত্তরপূর্বের এই রাজ্যে দ্বিতীয় বার ক্ষমতা দখলের লড়াইয়ে এনডিপিপি এবং তাদের জোটসঙ্গী বিজেপি লড়াই করছে ৪০ এবং ২০টি আসনে। বিরোধী দল নাগা পিপলস্ ফ্রন্ট বা এনপিএফ এ পর্যন্ত ২২টি আসনে প্রার্থী ঘোষণা করেছে। কংগ্রেস ২৫টি আসনে প্রার্থীর নাম জানিয়েছে। এ ছাড়াও লোক জনশক্তি পার্টি (রামবিলাস), ন্যাশনাল পিপলস্ পার্টি এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টিও তাদের মনোনীত প্রার্থীদের নাম জানিয়ে দিয়েছে। কিন্তু এখনও পর্যন্ত মাত্র ৬ জনের মনোনয়ন জমা দেওয়ার কোনও কারণ জানা যায়নি।

Advertisement

উল্লেখ্য, নাগাল্যান্ডে শেষ মুহূর্তে জোট ভেঙে যাওয়া এবং নতুন জোট গড়ার উদাহরণ আছে। গত বিধানসভা নির্বাচনের আগেই এমনটা হয়েছে। যদিও এ বার আগেভাগে জোট শরিক বিজেপি জানিয়েছে তারা লড়াই করবে ২০টি আসনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন