National News

উদ্ধবের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট, যুবকের মাথা মুড়িয়ে ‘শাস্তি’ শিবসেনা সমর্থকদের

হীরামণিকে প্রথমে মারধর ও হেনস্থা করা হয়। তার পর ইলেকট্রিক রেজার দিয়ে তাঁর মাথা ন্যাড়া করে দেওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৯ ১৯:৫৪
Share:

মাথা ন্যাড়া করে দিচ্ছেন শিবসেনা সমর্থকরা। ভিডিয়ো থেকে নেওয়া ছবি

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য করেছিলেন। হুমকি ফোন-মেসেজ পেয়ে সেই পোস্ট ডিলিটও করে দিয়েছিলেন। কিন্তু তাতেও রক্ষে নেই। বাড়ির সামনেই এক যুবককে মারধর করে মাথা মুড়িয়ে দিলেন শিবসেনা কর্মী-সমর্থকরা। ভয়ঙ্কর এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই শিবসেনার তীব্র সমালোচনা শুরু হয়েছে নানা মহলে। নির্যাতনের শিকার ওই ব্যক্তির অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

সিএএ-এনআরসি-র প্রতিবাদে দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় তুমুল বিক্ষোভের জেরে বিশ্ববিদ্যালয়ে ঢুকে পড়ুয়াদের পিটিয়েছিল পুলিশ। সেই প্রসঙ্গ টেনে উদ্ধব ঠাকরে বলেছিলেন, ‘জালিয়ানওয়ালাবাগের স্মৃতি ফেরাল’। পুলিশ সূত্রে খবর, উদ্ধবের ওই মন্তব্যের প্রতিবাদে ফেসবুকে একটি পোস্ট করেন মহারাষ্ট্রের পূর্ব ওয়াডলার শান্তিনগর এলাকার বাসিন্দা হীরামণি তিওয়ারি। তাঁর অভিযোগ, ওই পোস্ট করার পরেই ফেসবুকে ও মেসেঞ্জারে তাঁকে হুমকি দেওয়া হচ্ছিল। তার পর সেই পোস্ট তিনি মুছে দেন।

এর পর রবিবার এক দল শিবসেনা সমর্থক তাঁর বাড়ির সামনে হাজির হয়ে তাঁকে বাইরে ডেকে আনেন। সেখানে হীরামণিকে প্রথমে মারধর ও হেনস্থা করা হয়। তার পর ইলেকট্রিক রেজার দিয়ে তাঁর মাথা ন্যাড়া করে দেওয়া হয়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সংবাদ মাধ্যমে হিরামণি বলেন, ‘‘মারধরের জেরে আমার কানের পর্দা ক্ষতিগ্রস্ত হয়েছে। শিবসেনা যদি এই ধরনের কাজ করতে থাকে, তাহলে তা ভয়ঙ্কর। পুলিশ প্রথমে আমার অভিযোগ নিয়েছিল, কিন্তু পরে আমাকেই নোটিস পাঠায়। ওই শিবসেনা কর্মীদের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি করছি।’’

তিনি জানিয়েছেন, আগে তিনি বিশ্ব হিন্দু পরিষদের সঙ্গে যুক্ত ছিলেন। সমর্থন করতেন বজরং দল এবং বিজেপি-কে। তিনি নাগরিকত্ব সংশোধনী আইনকে সমর্থন করেন। শনিবারও দাদরে একটি প্রতিবাদ সভায় অংশ নিয়েছিলেন তিনি। তার পরের দিনই এই ঘটনায় আতঙ্কিত হিরামণি তিওয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন