Theft

ধরা পড়ার পর চোরকে ঝোলানো হল গাছে, নীচে ধরিয়ে দেওয়া হল আগুন! ধৃত গ্রামপ্রধান

ভিডিয়োর সূত্র ধরে পুলিশ জানতে পারে ঘটনাটি শিকোহাবাদের। পুলিশ সূত্রে খবর, এক যুবকের বিরুদ্ধে চুরির অভিযোগ ওঠার পর তাঁকে শাস্তির নিদান দেন গ্রামপ্রধান বিষ্ণু দয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৫৫
Share:

গ্রামপ্রধান গ্রেফতার। যুবককে গাছে ঝুলিয়ে রাখা হয়েছে। (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

চুরির অভিযোগে গ্রামবাসীদের হাতে ধৃত এক যুবককে গাছে ঝুলিয়ে শাস্তি দেওয়া হল। শুধু গাছে ঝোলানোই হল না, আগুনও ধরিয়ে দেওয়া হল। আগুনের হলকায় তখন বাঁচার জন্য পরিত্রাহী চিৎকার করছিলেন যুবক। কিন্তু গ্রামের লোকেরা তাঁকে উদ্ধারে এগিয়ে আসেননি। গ্রামপ্রধানের দেওয়া এমন শাস্তির ভিডিয়ো ভাইরাল হতেই পদক্ষেপ করে পুলিশ। গত ৩ এপ্রিল ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে।

Advertisement

ভিডিয়োর সূত্র ধরে পুলিশ জানতে পারে ঘটনাটি শিকোহাবাদের। পুলিশ সূত্রে খবর, এক যুবকের বিরুদ্ধে চুরির অভিযোগ ওঠার পর তাঁকে শাস্তির নিদান দেন গ্রামপ্রধান বিষ্ণু দয়াল। কী ভাবে শাস্তি দেওয়া হবে তা-ও ঠিক করে দিয়েছিলেন তিনি। গ্রামেরই একটি ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয় যুবককে। তার পর নীচে আগুন ধরিয়ে দেওয়া হয়। ‘বাঁচাও... বাঁচাও’ বলে চিৎকার করছিলেন যুবক। কিন্তু গ্রামবাসীরা নীরব দর্শকের মতো দাঁড়িয়ে দেখছিলেন। তবে তাঁদের মধ্যেই কয়েক জন যুবকের প্রাণ বাঁচান। সেই ঘটনার ভিডিয়ো গ্রামবাসীরাই সমাজমাধ্যমে ছাড়েন। মুহূর্তেই সেই ভিডিয়ো ভাইরাল হয়ে যায়।

ভিডিয়োটি পুলিশের কাছেও পৌঁছয়। সেই সূত্র ধরে শিকোহাবাদে পৌঁছয় তারা। গ্রামবাসীদের জিজ্ঞাসাবাদ করে তারা জানতে পারে গ্রামপ্রধানের নির্দেশেই যুবককে এমন শাস্তি দেওয়া হয়েছে। এর পরই বিষ্ণু দয়ালকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন