যে কোনও মূল্যে বিজেপির পরাজয়, আহ্বান মানিকের

মানিকবাবুর কথায়, ‘‘যে কোনও মূল্যে বিজেপির পরাজয় নিশ্চিত করতে হবে।’’ এই লক্ষ্যেই কংগ্রেসের নীতির ভালমন্দের বিচার আপাতত সরিয়ে রেখে বৃহত্তর, গণতান্ত্রিক ঐক্যের পক্ষে সওয়াল করেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ জুন ২০১৮ ০৩:২০
Share:

মানিক সরকার। —নিজস্ব চিত্র।

একশো দিনের কাজ, বনাঞ্চলে জমির অধিকার বা জমি অধিগ্রহণ আইনে পর্যাপ্ত ক্ষতিপূরণ, কোনও সুযোগই ঠিকমতো পাচ্ছেন না জনজাতি মানুষ। এই অভিযোগ সামনে রেখে ত্রিপুরার বিরোধী দলনেতা তথা সিপিএমের পলিটব্যুরো সদস্য মানিক সরকারের আহ্বান, সঙ্ঘ-বিজেপিকে পরাস্ত করতে না পারলে শুধু জনজাতিই নয়, শ্রমজীবী কোনও সাধারণ মানুষই যন্ত্রণা থেকে কোনও সুরাহা পাবেন না। মানিকবাবুর কথায়, ‘‘যে কোনও মূল্যে বিজেপির পরাজয় নিশ্চিত করতে হবে।’’ এই লক্ষ্যেই কংগ্রেসের নীতির ভালমন্দের বিচার আপাতত সরিয়ে রেখে বৃহত্তর, গণতান্ত্রিক ঐক্যের পক্ষে সওয়াল করেছেন তিনি।

Advertisement

ইউনিভার্সিটি ইনস্টিটিউট হলে সোমবার ‘অরুণ চৌধুরী ট্রাস্টে’র আয়োজনে ‘এই সময়ের দেশ ও জনজাতির সমস্যা: বামপন্থীদের ভূমিকা’ শীর্ষক বক্তৃতা করতে এসেছিলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন চন্দন মুর্মু ও চিকিৎসক অভিজিৎ চৌধুরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন