Manish Sisodia

‘নোংরা রাজনীতি, মানুষ জবাব দেবে’, সিসৌদিয়ার গ্রেফতারি নিয়ে মুখ খুললেন কেজরীওয়াল

দিল্লিতে আবগারি দুর্নীতিকাণ্ডে মণীশ সিসৌদিয়ার গ্রেফতারি নিয়ে সরব হলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। মণীশ নির্দোষ বলেও দাবি করেছেন আপ প্রধান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৭
Share:

মণীশ সিসৌদিয়া নির্দোষ বলে দাবি করেছেন অরবিন্দ কেজরীওয়াল। ফাইল চিত্র।

মণীশ সিসৌদিয়ার গ্রেফতারি একটা ‘নোংরা রাজনীতি’। দিল্লিতে আবগারি দুর্নীতিকাণ্ডে উপমুখ্যমন্ত্রীর গ্রেফতারি প্রসঙ্গে এমন মন্তব্যই করলেন মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরীওয়াল। মানুষই এর জবাব দেবেন বলে টুইট করেছেন কেজরী।

Advertisement

দীর্ঘ জিজ্ঞাসাবাদের পর দিল্লিতে আবগারি দুর্নীতিকাণ্ডে রবিবার সিসৌদিয়াকে গ্রেফতার করেছে সিবিআই। দিল্লির উপমুখ্যমন্ত্রীর পাশাপাশি শিক্ষা এবং অর্থ মন্ত্রকের দায়িত্বও রয়েছে সিসৌদিয়ার কাঁধে। ‘ডেপুটি’র গ্রেফতারি নিয়ে সরব হয়েছেন কেজরী। টুইটারে লিখেছেন, ‘‘মণীশ নির্দোষ। ওঁর গ্রেফতারি নোংরা রাজনীতি। সিসৌদিয়াকে গ্রেফতারের ফলে মানুষের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে। সবাই সবটা দেখছেন। মানুষ সব বোঝে। মানুষই এর জবাব দেবে।’’

এই দুর্নীতিকাণ্ডে গত বছর জন্মাষ্টমীর দিন সিসৌদিয়ার বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার পর একটি ব্যাঙ্কে তাঁর লকারেও তল্লাশি চালানো হয়। যা নিয়ে কেন্দ্রীয় সরকারের সঙ্গে দিল্লি সরকারের সংঘাত তুঙ্গে ওঠে। ‘প্রতিহিংসার রাজনীতি’-র কারণেই এমনটা করা হচ্ছে বলে আগেই সরব হয়েছিল আপ। সিসৌদিয়ার গ্রেফতারি এই পর্বে নতুন মাত্রা যোগ করল।

Advertisement

সিসৌদিয়ার গ্রেফতারির পর পরই বিজেপিকে নিশানা করেছে আপ। টুইটারে আপের তরফে লেখা হয়েছে, ‘‘গণতন্ত্রের জন্য কালো দিন। একটি ভুয়ো মামলায় বিশ্বের সেরা শিক্ষামন্ত্রীকে গ্রেফতার করেছে বিজেপির সিবিআই। রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এই গ্রেফতারি করা হয়েছে।’’ গ্রেফতারি নিয়ে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন আপ নেতা সঞ্জয় সিংহ। টুইটারে তিনি লিখেছেন, ‘‘মণীশ সিসৌদিয়ার গ্রেফতারি একনায়কতন্ত্রের চরম নিদর্শন। এক জন ভাল মানুষকে গ্রেফতার করে ভাল করেননি। সেরা শিক্ষামন্ত্রী তিনি। ভগবানও আপনাকে ক্ষমা করবেন না। এক দিন আপনার এই একনায়কতন্ত্র খতম হবে।’’ আপ বিধায়ক অতিশি বলছেন, ‘‘আপের জনপ্রিয়তা যে ভাবে বাড়ছে, সে কারণেই ভয় পেয়েছে বিজেপি। তাই এই গ্রেফতারি। আপকে শেষ করতে চাইছে বিজেপি।’’ আপ বিধায়ক সৌরভ ভরদ্বাজের অভিযোগ, ‘‘সিবিআই পুরোপুরি কেন্দ্রের অঙ্গুলিহেলনে কাজ করছে। আমরা জানতাম সিসৌদিয়াকে গ্রেফতার করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন