Manmohan Singh

চিকিৎসায় সাড়া দিচ্ছেন, জ্বর থাকলেও স্থিতিশীল মনমোহন সিংহ

হাসপাতাল সূত্রে খবর, প্রাক্তন প্রধানমন্ত্রীকে নতুন ওষুধ দেওয়ার পরেই সামান্য জ্বর আসে। এর পর তাঁকে কার্ডিও থোরাসিক বিভাগে নিয়ে যাওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২০ ১২:০৯
Share:

মনমোহন সিংহ। —ফাইল ছবি

স্থিতিশীল অবস্থায় রয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ। তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন। তাঁকে পর্যবেক্ষণের জন্য তৈরি করা হয়েছে একটি মেডিক্যাল টিম। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর জ্বর রয়েছে। রবিবার রাতে বুকে ব্যথা নিয়ে এমসে ভর্তি হন মনমোহন সিংহ

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, প্রাক্তন প্রধানমন্ত্রীকে নতুন ওষুধ দেওয়ার পরেই সামান্য জ্বর আসে। এর পর তাঁকে কার্ডিও থোরাসিক বিভাগে নিয়ে যাওয়া হয়। তবে জ্বরের অন্যান্য সম্ভাবনার কথা অবশ্য উড়িয়ে দিয়েছেন চিকিৎসকরা। সংবাদ সংস্থা সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন প্রধানমন্ত্রী কার্ডিওলজির অধ্যাপক নীতীশ নায়েকের চিকিৎসাধীন রয়েছেন। তাঁকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। মেডিক্যাল টিম তাঁর অসুস্থতার কারণ খতিয়ে দেখছে। মনমহোন সিংহের ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, হাসপাতালে তাঁর যে সব পরীক্ষা করা হয়েছে তাতে উদ্বিগ্ন হওয়ার মতো কিছু নেই।

রবিবার সন্ধেয় বুকে ব্যথা অনুভব করেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তাঁকে রাত পৌনে ৯টা নাগাদ এমসে ভর্তি করা হয়। গত মার্চ মাসেই অসুস্থ হয়ে পড়েছিলেন মনমোহন সিংহ। সে সময় চিকিৎসকরা পুরোপুরি বিশ্রামের পরামর্শ দেন ৮৭ বছরের ওই কংগ্রেস নেতাকে। দু’বার বাইপাস সার্জারিও হয়েছে তাঁর। প্রথম বার ১৯৯০-তে। দ্বিতীয় বার ২০০৯-এ। এ ছাড়াও ডায়াবেটিস রয়েছে তাঁর।

Advertisement

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় সংক্রমিত ৪,২১৩! দেশে করোনা আক্রান্তের সংখ্যায় বিরাট লাফ

মনমোহন সিংহের অসুস্থতার খবরে উদ্বিগ্ন বিভিন্ন রাজনৈতিক মহল। তাঁর স্বাস্থ্য নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতও মনমোহন সিংহের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

আরও পড়ুন: বেশি মিউটেশনেই কি মৃত্যু বেশি কলকাতায়

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন